Monday 30th of November 2020 04:05:39 AM
Wednesday 19th of February 2014 02:32:12 PM

নবী-অলীদের সাথে দুশমনী করে কিসের জ্বিহাদঃসিরাজনগরী

ইসলাম, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নবী-অলীদের সাথে দুশমনী করে কিসের জ্বিহাদঃসিরাজনগরী

আমারসিলেট24ডটকম,ফেব্রুয়ারীঃ গত কাল ১৮ফেব্রুয়ারী সিরাজনগর দরবার শরীফে  দিবারাত্র ব্যাপী ওরসে আউলিয়া (রাঃ) ও আন্তর্জাতিক সুন্নি মহাসমাবেশ পালিত হয়েছে। বৃহত্তর সিলেটের প্রান কেন্দ্র  মৌলভীবাজার জেলার  শ্রীমঙ্গল উপজেলাধীন  ঐতিহ্যবাহী  সিরাজনগর গাউসিয়া জালালিয়া মমতাজিয়া সুন্নিয়া আলিয়ার (ডিগ্রি মাদ্রাসা) ময়দানে প্রতি  বছরের  ন্যায় এবারও ৩৯তম ওরসে আউলিয়া (রাঃ) ও আন্তর্জাতিক সুন্নি মহাসমাবেশের আয়োজন  সফল ভাবে সম্পন্ন হয়েছে।মঙ্গলবারের ওই মহাসমাবেশে সভাপতিত্ব করেন আল্লামা আব্দুল করীম সিরাজ নগরী (মাঃ)।  মাহফিলে সিলেট সহ দেশ বিদেশের প্রখ্যাত সুন্নি  আলেম ওলামাগণ  উপস্থিত ছিলেন।

 উপস্থিত মুসুল্লিদের একাংশ

উপস্থিত মুসুল্লিদের একাংশ

সারা রাত ব্যাপী ক্রমান্নয়ে আগত ওলামাগণ তাকরীর (ওয়াজ) পেশ করেন।     রাত ১২ থেকে প্রায় ২ ঘণ্টা পর্যন্ত বক্তব্য রাখেন,  আরব এলাকার লেবাননের বৈরুত থেকে আগত আওলাদে রাসুল (দঃ) ড’  শেখ জামাল ছকর আলকাদেরী আল হাসেমী, প্রফেসার গ্লোবাল ইউনিভার্সিটি। তিনি রাসুলেপাকের (দঃ) চুল মোবারক প্রদর্শন করেন এবং  ইসলামের নামে ওহাবী মতবাদ ও জঙ্গি মতবাদের কুফল ও সুন্নি মতবাদের সুফল সম্পর্কে আলোচনা করেন। এ ছাড়াও বক্তব্য রাখেন আল্লামা এরশাদ বোখারি,আল্লামা জাহাঙ্গির আলম মোজাহেদী,মুফতি মাওলানা শেখ শিব্বির আহমদ, মাওলানা জাবির আহমদ আল হোসাইনি, মাওলানা ফরহাদ আহমদ দিনারপুরী প্রমুখ।

মাহফিলের প্রবেশদ্বার

মাহফিলের প্রবেশদ্বার

সারগর্ব আলোচনায় আল্লামা সিরাজনগরী বলেন,আল্লাহ অসীম, রাসুল (দঃ) সসীম। সসীমের গুণগান ও প্রশংসা করে কখনো অসীমের সীমায় পৌঁছা সম্ভব নয়। যদি কেহ এর ব্যতিক্রম করে  তাহলে, তাকে মোশরেক অথবা কাফেরের গ্লানি ভোগ করতে হবে। তিনি আরও বলেন, নবী(দঃ) ও অলি(রাঃ) দের সাথে দুশমনি করে ভিন্ন মতাবলম্বীদের সাথে জ্বিহাদ করা, কাউকে অন্যায় ভাবে আঘাত করা, হত্যা করা ইসলাম কখনো সমর্থন করে না। নবী(দঃ) ও অলি(রাঃ) দের সাথে দুশমনি করে কিসের জ্বিহাদ কিসের ধর্ম প্রশ্ন রাখেন আল্লামা সিরাজনগরী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc