Saturday 24th of August 2019 10:49:56 PM
Thursday 9th of April 2015 06:12:27 PM

নবীগঞ্জ শান্তিপূর্নভাবে চলছে এইচএসসি পরীক্ষাঃবহিস্কার-২

শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নবীগঞ্জ শান্তিপূর্নভাবে চলছে এইচএসসি পরীক্ষাঃবহিস্কার-২

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯এপ্রিল:মতিউর রহমান মুন্নাঃ বিএনপি-জামায়াত জোটের লাগাতার অবরোধের মধ্যেই সারা দেশের ন্যায় নবীগঞ্জ উপজেলার ৪ টি কেন্দ্রে শান্তিপূর্নভাবে চলছে এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষা। গতকাল ইংরেজি ১ম পেপার পরীক্ষায় মোবাইল ফোন নিয়ে পরীক্ষায় অংশ নেওয়ায় ও অন্য জনের খাতা দেখে লেখার জন্য ২ ছাত্রকে বহিস্কার করা হয়েছে।

এ বছর নবীগঞ্জ উপজেলার ৩টি এইচএসসি পরীক্ষা কেন্দ্রে ১৪৩৪ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে ও আলিম পরীক্ষায় ১টি কেন্দ্রে ১৫৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এছাড়া ভোকেশনাল পরীক্ষা ৪৬ জন ছাত্র-ছাত্রী পরীক্ষা দিচ্ছেন। কিন্তু বিএনপি-জামায়াত জোটের অবরোধ-হরতালে এসএসসি পরীক্ষা বিঘ্নিত হওয়ায় এইচএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়া নিয়ে সংশয়ে ছিল পরীক্ষার্থী ও অভিভাবকরা।

যদিও অবরোধ-হরতাল থাকলেও যে কোনো মূল্যে পরীক্ষা নেওয়া হবে বলে আগেই ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

গতকাল বৃহস্পতিবার ইংরেজি ১ম পেপার পরীÿা চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ লুৎফর রহমান উপজেলার নবীগঞ্জ ডিগ্রী কলেজ পরীক্ষা কেন্দ্র, আউশকান্দি র.প. উচ্চ বিদ্যালয় কলেজ পরীক্ষা কেন্দ্র, ইনাতগঞ্জ ডিগ্রী কলেজ পরীক্ষা কেন্দ্র ও সঈদপুর বাজার ফাজিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

পরীক্ষা পরির্দশন কালে আউশকান্দি র.প. উচ্চ বিদ্যালয় কলেজ কেন্দ্র মানবিক বিভাগের ২জন ছাত্রকে বহিস্কার এবং ২ জনের খাতা ২০ মিনিট জব্দ করে রাখা হয়। এদের মধ্যে একজনকে মোবাইল ফোন নিয়ে পরীক্ষায় অংশ নেওয়া ও অন্যজনের খাতা দেখে লেখার দায়ে আরেক জনকে বহিস্কার করা হয়।

এইচএসসি পরীক্ষার্থী নাদিয়া চৌধুরী বিজয়ের প্রতিধ্বনি’কে বলেন, পরীক্ষা নিয়ে দুশ্চিন্ত্মায় ছিলাম নির্ধারিত তারিখে হবে কিনা তবে ৩টি পরীক্ষাই শান্ত্মিপূর্নভাবে  রুটিন মতে হওয়াতে আমারা খুবই খুশি। এসএসসির মতো যদি কোনো কারণে  রুটিন মতে পরীক্ষা না হয় তবে খুবই ক্ষতিগ্রস্ত্ হব আমরা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc