Thursday 29th of October 2020 04:59:44 PM
Thursday 7th of May 2015 07:16:18 PM

নবীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন নিয়ে সমালোচনার ঝড়

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নবীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন নিয়ে সমালোচনার ঝড়

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭মে,মতিউর রহমান মুন্না: নবীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় নির্বাচন নিয়ে সাধারণ ভোটারসহ নানা শ্রেণী পেশার মানুষের মাঝে নানা সমালোচনার ঝড় বইছে। অনেকেই দ্রুত সময়ের মধ্যে ওই সমিতির নির্বাচন দাবী করেছেন। কেউ কেউ নির্বাচন না হওয়ার পিছনে বর্তমান কমিটিকে দায়ী করেছেন। এদিকে নির্বাচিত কমিটির দাবী সাধারণ ব্যবসায়ী ও ভোটারগণ নির্বাচন চাইলেই তা যথাযথ সময়ে করা হবে।

এ ক্ষেত্রে বর্তমান কমিটি প্রস্তুত রয়েছে। ২০১২ সনের ৬ ফেব্রুয়ারী নবীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন সম্পন্ন হয়। ২০১৫ সনের ৬ ফেব্রুয়ারী তার মেয়াদ উত্তীর্ণ হলেও এখনও পর্যন্ত নির্বাচনের কোন পরিবেশ তৈরী করা হয়নি বলে অভিযোগ করেছেন অনেকেই।

এ ব্যাপারে বাজারের ব্যবসায়ী এবং গেল নির্বাচনে প্রতিদ্বন্ধি আহমদ ঠাকুর রানা বলেন, তারা একাধিকবার বর্তমান সভাপতিসহ কমিটির নেতৃবৃন্দের কাছে নির্বাচনের জন্য দাবী জানালেও তারা আমলে আনেন নি। তারা একে অপরকে দোষারুপ করে আসছে।

তিনি আরও বলেন, মেয়াদ উত্তীর্ণের প্রায় ৩ মাস আগে তফশীল ঘোষনা করার বিধান থাকলেও তা হয়নি। তাদের তালবাহানায় নির্বাচন অনিশ্চিত হয়ে পড়েছে বলে তিনি অভিযোগ করেন। সমিতির নির্বাচনের সাবেক প্রধান নির্বাচন মাওঃ মোশাহিদ আলী বলেন, বাজার ব্যবসায়ী সমিতির ভোটার এবং নির্বাচিত প্রতিনিধি সবাই সচেতন। কাজেই নির্বাচিত কমিটির নিয়ম-নীতি অনুসরন করেই যথাযথ সময়ে নির্বাচনের পরিবেশ তৈরী করা উচিৎ বলে তিনি মনে করেন।

এ ব্যাপারে বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী বলেন, মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর নির্বাচনের তফশীল ঘোষনা করা তাদের দায়িত্বের মধ্যে পড়ে। কিন্তু রহস্য জনক কারনে তা বিলম্বিত হচ্ছে। তিনি আরও বলেন, বর্তমান কমিটির সময়ে বাজারের অনেক সম্মানিত ব্যবসায়ীরা প্রশাসনসহ নানা ভাবে হয়রানীর শিকার হয়েছেন। তবে বর্তমান কমিটির দায়িত্বশীল কোন ভুমিকা রাখতে সক্ষম হন নি। এ ব্যাপারে বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী বলেন, সভা আহ্বান করলেও সম্মানিত ব্যবসায়ীদের উপস্থিতি আশানুরূপ হয় না।

তবে নির্বাচন নিয়ে সম্মানিত ব্যবসায়ীদের মধ্যে আগ্রহ বা উৎসাহ দেখা দিলে কার্যনির্বাহী কমিটি সভা আহ্বান করবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শত প্রতিকুল পরিস্থিতির মধ্যেও বর্তমান কমিটির নেতৃবৃন্দ দায়িত্বশীল ভূমিকা পালনের কারনে নবীগঞ্জ বাজার স্থিতিশীল অবস্থায় রয়েছে। তিনি আরও জানান, একটি কু-চক্রী মহল তাদের লালিত সন্ত্রাসীকে দিয়ে মিথ্যা মামলা সাজিয়ে তাকে নির্বাচনের বাহিরে রেখে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা করছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc