নবীগঞ্জে-৫,হবিগঞ্জে-৪৬ করোনা পজিটিভ,সংক্রমণ বৃদ্ধির দিকে

0
215
নবীগঞ্জে-৫,হবিগঞ্জে-৪৬ করোনা পজিটিভ,সংক্রমণ বৃদ্ধির দিকে

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধিঃ নবীগঞ্জে ৫ জনসহ হবিগঞ্জে ৪৬ করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।হবিগঞ্জ জেলায় করোনা পরিস্থিতি ভয়াবহ অবস্থার দিকে যাচ্ছে। যতই দিন যাচ্ছে ততই করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলেছুর রহমান উজ্জল জানান, গতকাল হবিগঞ্জে ১৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জনের পজেটিভ রিপোর্ট এসেছে। আক্রান্তের হার ৩৩.১%। আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদর উপজেলার ২৫ জন, চুনারুঘাট উপজেলার ৪জন, লাখাই উপজেলার ২জন, নবীগঞ্জ উপজেলার ৫জন, বানিয়াচং উপজেলার ৬জন, বাহুবল উপজেলার ৪জন ও মাধবপুর উপজেলার ৫জন। এনিয়ে এ পর্যন্ত জেলায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২ জন, আর সুস্থ হয়েছেন ২ হাজার ১১৮ জন। করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ২২ জন।প্রতিদিন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেও সুস্থ হওয়ার সংখ্যা কম। সরকারী হিসেব অনুযায়ী গত ১ জুলাই থেকে গতকাল ৭ জুলাই পর্যন্ত ৭দিনে হবিগঞ্জ জেলায় ২৪৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আর ৭ দিনে সুস্থ হয়েছেন মাত্র ৮ জন। ওই সময়ে মারা গেছেন ৩ জন। বেসরকারী হিসেবে মৃতের সংখ্যা আরো বেশী। সচেতন মহলের মতে করোনার উপসর্গ রয়েছে অসংখ্য মানুষের দেহে। অথচ পরীক্ষ না করে শত শত নারী পুরুষ লোকালয়ে বিচরণ করছেন। সংক্রমনের কারণে আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।
১ জুলাই থেকে লকডাইন চলছে। গণপরিবহণ বন্ধ। এ সুযোগে সিএনজি, টমটম বিভিন্ন সড়কে চলছে চোরাগুপ্তা ভাবে। মানছে না স্বাস্থ্যবিধি।একজন ব্যাংকার জানান, তিনি একটি উপজেলা সদরে অবস্থিত ব্যাংকে চাকুরী করেন। জেলা সদর থেকে যান কর্মস্থলে। ওই সড়কে আগে ভাড়া ছিল ৩০ টাকা। বর্তমানে স্বাস্থ্যবিধির দোয়াই দিয়ে ১০০ টাকা ভাড়া নিলেও যাত্রী বহন করছে ৫ জন।

এভাবে জেলার এভাবে জেলার প্রতিটি সড়কেই অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে যাত্রীদের নিকট থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here