Monday 26th of October 2020 04:33:38 PM
Monday 1st of June 2015 02:30:19 PM

নবীগঞ্জে ১৫ গ্রামে ১০ দিন ধরে বিদ্যুত নেই !

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নবীগঞ্জে ১৫ গ্রামে ১০ দিন ধরে বিদ্যুত নেই !

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১জুন,মতিউর রহমান মুন্না: নবীগঞ্জের উপর দিয়ে বয়ে যাওয়া  আকস্মিক ঘুর্ণি ঝড়ে পলীবিদ্যুতের খুটি উপড়ে গিয়ে তার ছিড়ে যাওয়ায় অন্তত ১৫টি গ্রাম ১০ দিন ধরে বিদ্যুত বিহীন হয়ে রয়েছে। পল্লীবিদ্যুত কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেও অদ্যবধি বিদ্যুতের আলো দেখতে পায়নি বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী মানুষ।

সুত্রে জানাযায়, গত ২৩ মে শনিবার দুপুরে হঠাৎ নবীগঞ্জের উপর দিয়ে আকস্মিকভাবে ঘৃনিঝড় বয়ে যায়। এ সময় অশংখ্য বাড়ীঘর গাছপালা লন্ডভন্ড করার সাথে সাথে উপজেলার হালিতলা, বড়শাখোয়া, পুরুষোত্তমপুর, শাখোয়া বাজার, ফতেহ পুর, ছোট শাখোয়া, মুড়ারপাটলী, সর্দারপুর, লক্ষীপুরসহ উপজেলার বিভিন্ন গ্রামের অন্তত শতাধিক বিদ্যুতের খুটি উপড়ে গিয়ে তার ছিড়ে বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এর পর পল্লী বিদ্যুতের লোকজন পর্যায়ক্রমে কাজ শুরু করলে ও ১০দিন অতিবাহিত হলে ও অন্তত ১৫টি গ্রাম এখন ও রযেছে বিদ্যুত বিহীন অবস্থায়।

ভুক্তভোগিরা জানান, পল্লী বিদ্যুত কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।  কিন্তু বিদ্যুতের তার মেরামত করে সংযোগ দেই দিচ্ছি করে পলী বিদ্যুত কর্তৃপক্ষ কালক্ষেপন করতে থাকে। যার ফলে ঐ ভুক্তভোগী গ্রামবাসীরা দীর্ঘ ১০ দিন যাবত বিদ্যুত বিহীন রয়েছেন। বিদ্যুতের আলোতে কাজ করে অভ্যস্থ লোকজন দীর্ঘদিন ধরে বিদ্যুত না থাকায় স্কুল-কলেজে পড়–য়া ছাত্রছাত্রীরা মারাত্মক সমস্যার সন্মূখীন হচ্ছেন। তাই বার বার বিদ্যুত সংযোগের জন্য পল্লীবিদ্যুত ডিজিএমসহ অভিযোগ কেন্দ্রে যোগাযোগ করেও কোন সুফল পাচ্ছেন না। এ ব্যাপারে ভুক্তভোগী লোকজন পল্লীবিদ্যুতের উধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন।

নবীগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিস সূত্রে জানা যায়, ওই দিন উপজেলার উপর দিয়ে বয়ে প্রচুর ঘূর্ণিঝড়ের কবলে পড়ে বিভিন্ন স্থানে পল্লী বিদ্যুৎতের অন্তত শতাধিক খুঁটি উপড়ে ও ভেঙ্গে পড়ে। এ কারণে উপজেলার ১৩টি ইউনিয়নসহ উপজেলার বিভিন্ন স্থানে বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন রয়েছে। জরুরী ভিত্তিতে কাজ চলছে পর্যায়ক্রমে প্রত্যেক গ্রামেই বিদ্যুত সংযোগ স্বাভাবিক হবে।

বিদ্যুৎ অফিস আরও জানায়,  পড়ে যাওয়া খুঁটি ও লাইন মেরামত কাজ শেষ না হওয়ায় কয়েকটি গ্রামে বিদ্যুৎ সংযোগ দেওয়া সম্ভব হয়নি। প্রয়োজনিয় লোকবল না থাকায় বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক করতে একটু সময় লাগতে পারে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc