Sunday 1st of November 2020 07:54:24 AM
Monday 1st of June 2015 02:13:42 PM

নবীগঞ্জে হোমল্যান্ড স্কুলের চমক!বিভাগে ৮ম

শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নবীগঞ্জে হোমল্যান্ড স্কুলের চমক!বিভাগে ৮ম

 জেলা ও উপজেলায় সেরা-পাশের হার ৮৫.৩৭%

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১জুন,মতিউর রহমান মুন্না: সারা দেশের ন্যায় নবীগঞ্জ উপজেলার এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল আনুষ্টানিকভাবে প্রকাশ করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে এ ফলাফল ঘোষনা করেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভুমি) মোঃ আনোয়ার হোসেন। এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নজরুল ইসলামসহ কেন্দ্র সচিবগণ উপস্থিত ছিলেন। ঘোষিত ফলাফলে নবীগঞ্জ উপজেলার সেরা স্কুল নির্বাচিত হয় হোমল্যান্ড আইডিয়াল স্কুল। ২য় স্থান অর্জন করেছে নবীগঞ্জ জেকে হাইস্কুল।

এছাড়া হোমল্যান্ড আইডিয়াল স্কুল ২০১৫ইং সনে প্রথম এসএসসি’তে অংশ নিয়ে সিলেট বিভাগের মধ্যে ৮ম এবং হবিগঞ্জ জেলার মধ্যে ১ম স্থান অধিকার করেছে। এই প্রতিষ্টানে ১ম বারের মতো পরীক্ষায় মোট ৪৪জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ১৯টি জিপিএ ৫সহ সবাই কৃতকার্য হয়।

অপর দিকে ১টি জিপিএ-৫ সহ শতভাগ পাশ করার গৌরব অর্জন করেছে নাদামপুর উচ্চ বিদ্যালয়। । শতবাক পরীক্ষার্থী পাশ করায় উক্ত প্রতিষ্টানের ছাত্র/ছাত্রী, শিক্ষক/শিক্ষিকা ও অভিবাবকদের মধ্যে আনন্দের বন্যা বইছে।

 ৬টি জিপিএ-৫সহ ৯৩.২০% পাশ করে উপজেলার মধ্যে ২য় স্থানের গৌরব অর্জন করেছে ঐতিহ্যবাহী নবীগঞ্জ জেকে হাইস্কুল। ৩টি জিপিএ-৫সহ ৮৫% পাশ করেছে নবীগঞ্জ হিরামিয়া বালিকা উচ্চ বিদ্যালয়। ৫টি জিপিএ-৫সহ ৯২% পাশ করেছে সৈয়দ আজিজ হাবিব উচ্চ বিদ্যালয়। ৩টি জিপিএ-৫সহ ৮১.২৫% পাশ করেছে দীঘলবাক উচ্চ বিদ্যালয়। এবারের এসএসসি পরীক্ষায় উপজেলার ১৮টি উচ্চ বিদ্যালয়ের ১ হাজার ৯ শত ৩৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে। এরমধ্যে ৪৫টি জিপিএ-৫সহ ১ হাজার ৬ শত ৫১ জন পরীক্ষার্থী কৃতিত্বের সাথে কৃতকার্য হয়েছে। বোর্ডের মধ্যে এ উপজেলায় পাশের হার ৮৫.৩৭%।

এছাড়াও কারিগরি শিক্ষা বোর্ডের ভোকেশনালের আওতায় ঘোলডুবা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ২টি জিপিএ-৫সহ ৩৩ জন পরীক্ষার্থী উর্ত্তীণ হয়েছে। অপর দিকে উপজেলার মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার ফলাফল ঘোষনা করা হয়েছে। উপজেলার ১৬টি মাদ্রাসার ৬৬২ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহন করে ৯টি জিপিএ-৫সহ ৬২৯ জন পরীক্ষার্থী উর্ত্তীন হয়েছে। বোর্ডের মধ্যে পাশের হার ৯৫.০১%। এদিকে আনুষ্টানিক ভাবে ফলাফল ঘোষনার পর বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে উর্ত্তীন শিক্ষার্থীদের উল্লাস লক্ষ্য করা হয়েছে। আশানুরুপ ফলাফলে সন্তুষ্টি প্রকাশ করেছেন নবীগঞ্জ হোমল্যান্ড আইডিয়াল স্কুল, জেকে হাইস্কুল, হিরামিয়া গার্লস স্কুল ও নাদামপুর উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের প্রধান শিক্ষকসহ শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, অভিভাবক এবং ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ। নবীগঞ্জ জেকে হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুস ছালাম তার প্রতিক্রিয়ায় অতীতের সকল ফলাফলের চেয়ে এ বছর আশানুরুপ ফলাফল উপহার দেয়ায় শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেছেন। এবং ভবিষ্যতে আরো ভাল ফলাফলের আশাবাদ ব্যক্ত করেন। হিরা মিয়া গার্লস স্কুলের প্রধান শিক্ষক এটিএম বশির আহমদ স্বপন জানান, চলতি পরীক্ষার ফলাফল সন্তোষ জনক। তবে আগামীতে আরো ভাল ফলাফল উপহার দেয়া হবে। এ ক্ষেত্রে ছাত্র-শিক্ষক এবং অভিভাবেকদের সর্বাত্মক সহযোগিতার আহ্বান জানান। সন্তুষ্টি প্রকাশ করে হোমল্যান্ড আইডিয়াল স্কুলের অধ্যক্ষ তাপল লাল আর্চায্য বলেন, এ বছর হোমল্যান্ড স্কুল প্রথম এসএসসিতে অংশ নিয়ে যে ফলাফল উপহার দিয়েছে তার জন্য শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী এবং অভিভাবকদের প্রতি কৃতজ্ঞ। তিনি বলেন ২০১৪ইং সনে জেএসসি পরীক্ষায় সিলেট বিভাগের মধ্যে ১৫তম ও জেলার মধ্যে ৩য় স্থান অর্জন করেছিল। চলতি এসএসসি পরীক্ষায় বিভাগের মধ্যে ৮ম এবং জেলার মধ্যে ১ম স্থান এর গৌরব অর্জন করেছে। তিনি এই সফলতা নবীগঞ্জ বাসী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc