নবীগঞ্জে স্কুলছাত্রী আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তির দাবীতে মানববন্ধন

0
50

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় স্কুলছাত্রী রিয়ার আত্মহত্যার ঘটনায় রহস্য উদঘাটন ও দোষীদের গ্রেফতার পূর্বক শাস্তির দাবীতে বিশাল মানববন্ধন করেছেন সহপাঠী শিক্ষার্থী ও এলাকাবাসী।

সোমবার (৫ ডিসেম্বর ২০২২) দুপুরে উপজেলার পানিউমদা ইউনিয়নের রাগীব-রাবেয়া স্কুল এন্ড কলেজের সামনে বর্তমান,সাবেক শিক্ষার্থী,অভিভাবক ও সচেতন মহলের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- রাগীব-রাবেয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এনামুল হক, মোহাইমুন চৌধুরী বাবু, সাবেক ও বর্তমান শিক্ষার্থী ফরহাদ আহমেদ রিপন, সাদেক রহমান, কাজী হাবিজুর রহমান, মোঃ সাহিদ মিয়া, ঝর্ণা আক্তার, স্কুলছাত্রী মৃত রিয়ার মাতা নাছমা বেগম।

এ সময় মানববন্ধনে উপস্থিত হয়ে নবীগঞ্জ থানার ওসি মো. ডালিম আহমেদ- রিয়ার আত্মহত্যার ঘটনায় কার প্ররোচনা ছিল, কিংবা এ ঘটনার অন্তরালে অন্য কোনো কারণ রয়েছে কী না তা সঠিক ভাবে উদঘাটনের আশ্বাস দেন।

বখাটেরা বারবার উত্যক্ত করার কারণে রিয়া আত্মহত্যা করতে বাধ্য হয় জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন- এ ঘটনার মূল রহস্য উদঘাটন ও জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য ৭ দিনের আল্টিমেটাম দেন। অন্যতায় আরও বৃহৎ আকারে আন্দোলনের হুশিয়ারী দেয়া হয়।

উল্লেখ্য,বখাটেরা প্রায়ই উত্যক্ত করে আসছিল রাগীব-রাবেয়া স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী রিয়া আক্তারকে। এ নিয়ে সালিশ-বৈঠকও অনুষ্ঠিত হয়। এরপর গত (২০ নভেম্বর ২০২২) দুপুরে বিষপান করে আত্মহত্যা করে স্কুলছাত্রী রিয়া।

২৬ নভেম্বর আত্মহত্যার প্ররোচনার অভিযোগে রিয়ার মাতা নাছমা বেগম বাদী হয়ে দুইজনকে আসামী করে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here