নবীগঞ্জে ভুমিহীন-গৃহহীনদের গৃহনির্মান সংক্রান্ত কমিটির সভা

    0
    5

    নূরুজ্জামান ফারুকী,নবীগঞ্জঃ  হবিগঞ্জ জেলার নবীগঞ্জে সরকারীভাবে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে গৃহনির্মান করে বরাদ্দের লক্ষ্যে উপজেলা টাস্কফোর্স কমিটির এক সভা সোমবার (১৫ ফেব্রুয়ারি) সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্টিত হয়েছে। উপজেলা টাস্কফোর্স কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন,নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভুমি সুমাইয়া মমিন, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার পাল হিমেল,মেডিকেল অফিসার ডাঃ আফজাল হোসেন,সাধারন সম্পাদক মোঃ সেলিম তালুকদার,উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আজিজুল হক,কৃষি কর্মকর্তা এ কে,এম মাকসুদুল আলম,উপজেলা শিক্ষা অফিসার কাজী সাইফুল ইসলাম,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাদেক হোসেন,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ছাদু মিয়া, আশরাফ হোসেন,মোঃ আসাদ উল্লাহ,সুমন কিশোর চৌধুরী প্রমূখ।

    সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন নবীগঞ্জ উপজেলায় ৩শ ৯০ টি আবেদনের মধ্যে যাচাই-বাচাই করে বরাদ্দকৃত মোট ১১০টি ঘরের মধ্যে প্রথম ধাপে ৬০ ও ২য় ধাপে ৫০টি গৃহ সরকারী ব্যয়ে নির্মানের অনুমতি পাওয়া গেছে বলে অবহিত করেন। নবীগঞ্জ উপজেলার মান্দরকান্দি,বৈঠাকাল,পানিউমদা রোকনপুর,ইনাতগঞ্জ,আউশকান্দির উলুকান্দি,কুর্শিসহ বিভিন্ন এলাকায় ইতিমধ্যে প্রথম ধাপের ৬০টি ঘর গৃহহীনদের মাঝে বুঝিয়ে দেওয়া হয়েছে। প্রতিটি ঘর নির্মানে ১ লক্ষ ৭১ হাজার টাকা ও পরিবহর খরচ ৪ হাজার টাকাসহ বাকী ঘরগুলোর কাজও প্রায় শেষ পর্যায়ে রয়েছে বলে জানান তিনি।

    গৃহহীনদের মাঝে গৃহ পেতে কোন ধরনের টাকা লাগে না ইউনিয়ন পর্যায়ে যদি কেউ কারো কাছে টাকা দাবী করে তাহলে তার নামসহ বিষয়টি উপজেলা প্রশাসনকে অবগত করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।