Tuesday 22nd of September 2020 08:52:50 PM
Thursday 10th of December 2015 12:53:21 PM

নবীগঞ্জে বেগম রোকেয়া দিবসঃ৫ জয়িতাকে ক্রেষ্ট প্রদান

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নবীগঞ্জে বেগম রোকেয়া দিবসঃ৫ জয়িতাকে ক্রেষ্ট প্রদান

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০ডিসেম্বর,মতিউর রহমান মুন্নাঃনবীগঞ্জে আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদ্যাপন উপলক্ষে এক বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকালে বিকশিত নারী নেটওয়ার্ক ও দি হাঙ্গর প্রজেক্ট- বাংলাদেশ এর সহযোগিতায় উপজেলা নারী উন্নয়ন ফোরামের আয়োজনে র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে শেষ হয়।

পরে মহিলা বিষয়ক অধিদপ্তর- মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এর উদ্যোগে নবীগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার আয়োজনে ও উপজেলা পরিষদের সহযোগিতায় পরিষদের মিলনায়তনে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় আলোচনা সভা অনুষ্ঠিত হয় ও ৫ জয়িতাকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয় । উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লাহ‘র সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহমিদা ইয়াছমিনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, বাউসা ইউপি চেয়ারম্যান আনোয়ারুর রহমান।

বক্তব্য রাখেন- ইউপি সদস্য মরিয়ম বেগম, জয়িতা ছৈয়দুন নাহার খানম, জয়িতা বেগম রাজিয়া প্রমুখ। উপস্থিত ছিলেন- উপজেলা সেচ্ছসেবকলীগের আহ্বায়ক আমিনুর রহমান চৌধুরী সুমন, ব্রাক ওয়াশ কর্মসূচির ম্যানাজার মেজবাহুল হক, সাংবাদিক মতিউর রহমান মুন্না, দি হাঙ্গর প্রজেক্টের ইউপি সমন্নয়কারী মুনাঈম চৌধুরী উজ্জল, যুবলীগ নেতা আব্দুল মুকিত প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন তাহমিনা বেগম ও গীতা পাঠ করেন সন্ধা রাণী। শেষে নবীগঞ্জ উপজেলায় বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জনকারী ৫জন জয়িতা নারী কে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

তারা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী শেখ ছইফা রহমান কাকলী, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী কারিমা বেগম, সফল জননী নারী ছৈয়দুন নাহার খানম, নির্যাতনের বিভীষিকায় মুছে ফেলে নতুন উদ্যোগে জীবন শুরু করা নারী হাবিবুন নেছা (কছিরা বেগম), সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখে সাফল্য অর্জনকারী নারী মোছা: রাজিয়া বেগম।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc