নবীগঞ্জে প্রশাসনের অভিযানে বালু ভর্তি ট্রাক আটক-জরিমানা

    0
    5

    নূরুজ্জামান ফারুকী,নবীগঞ্জ: নবীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন করায় আউশকান্দি এলাকার নুরুল ইসলামের ছেলে লিটন (৩৫) কে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছ।জানা যায়, ১৪ ফেব্রুয়ারী (রবিবার) সন্ধায় নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের উত্তর কসবা এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় বালু ভর্তি একটি ট্রাক ও আউশকান্দি এলাকার নুরুল ইসলামের পুত্র লিটন (৩৫) কে আটক করা হয়।

    আটককৃত লিটন কে বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট শেখ মহিউদ্দিন। আইন শৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন নবীগঞ্জ থানা পুলিশ। আটককৃত বালু বিধি মোতাবেক নিলাম এর ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।এলাকাবাসী সুত্রে জানা যায়, দীর্ঘদীন ধরে এক শ্রেণির প্রভাবশালী মহল কুশিয়ারা নদীর চড় থেকে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলন করছিল। উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযান অব্যাহত থাকলেও প্রশাসন চলে আসার পর আবার আগের মত তারা বালু ও মাটি উত্তোলনে নেমে পড়ে ।

    রোববার অভিযানের পর সোমবার আবারও সংঘবদ্ধ বালু ও মাটি খেকোরা অবৈধভাবে বালু উত্তোলনে কুশিয়ারা নদীতে নামে। খবর পেয়ে সোমবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন কুশিয়ারা নদীতে অভিযানে গেলে। প্রশাসন নদীর চড়ে যাওয়ার পূর্বেই সংঘবদ্ধ বালু ও মাটি খেকোরা পালিয়ে যায়।