Thursday 29th of October 2020 11:38:39 AM
Thursday 16th of July 2015 08:09:47 PM

নবীগঞ্জে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে কোটি টাকার সম্পত্তি দখল

অপরাধ জগত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নবীগঞ্জে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে কোটি টাকার সম্পত্তি দখল

ভূমি খেকোদের খুটির জোর কোথায়..?

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৬জুলাই,মতিউর রহমান মুন্নাঃ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় সংলগ্ন সরকারের কোটি টাকার সম্পত্তি জবর দখল থেকে উচ্ছেদের মৌখিক নিদের্শ দেয়ার ১৭ দিন অতিবাহিত হলেও জবর দখলকারীদের টনক নড়েনি। সরকারের দায়িত্বশীল ব্যক্তিদের এ আদেশকে তোয়াক্কা করেনি কতিপয় লোকজন ও স্কুল কর্তৃপক্ষ। তাদের খুটির জোর নিয়েও জনমনে দেখা দিয়েছে নানা প্রশ্ন।

এ ছাড়া সরকারের ওই ভুমিতে অবৈধভাবে জবর দখল করে মার্কেট নির্মাণ করার ফলে ওই স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পানিতে তলিয়ে গেছে চলাচলের রাস্তা। এতে স্কুলের ছাত্র-ছাত্রীসহ জনসাধারণের চলাচলে মারাত্বক বিঘœ সৃষ্টি হচ্ছে। ফলে ওই এলাকার জন সাধারনের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া ও ক্ষোভের সঞ্চার হয়েছে।

উল্লেখ্য, উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের মোস্তফাপুর মৌজার জেএলনং ১৮, খাস খতিয়ান-১ ও দাগ নং-১২৮ এর গোপাট রকম ভুমির ২২ শতক ভুমির মধ্যে অন্তত ৭/৮ শতক ভুমি, প্রায় কোটি টাকা মুল্যের সরকারী ভুমি গত ২৭ জুন গভীর রাতে একদল ভুমি খেকো স্থানীয় ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের নাম ব্যবহার করে জবর দখল করে একটি টিন সেট ঘর নির্মাণ করা হয়।

এর আগে ২৭ জুন দিনের বেলায় উক্ত ভুমি জবর দখলের খবর পেয়ে ইনাতগঞ্জ তহশীল অফিস অবৈধ দখলদারদের মৌখিত ভাবে নিষেধাজ্ঞা প্রদান করেছিলেন।

তা না মানায় ২৮ জুন স্থানীয় তহশীলদার মহসিন ভুইঁয়া ৮৭ নং স্মারকে উপজেলা সহকারী কমিশনার ভুমি বরাবরে অবৈধ দখলদারদের বিরুদ্ধে একটি পত্র প্রেরন করেন। এর প্রেক্ষিতে গত ৩০ জুন সহকারী কমিশনার (ভুমি) মোঃ আনোয়ার হোসেন সরজমিনে গিয়ে অবৈধ দখলদারদের তাদের স্থাপনা ৩ দিনের মধ্যে সরিয়ে নেয়ার জন্য নিদের্শ প্রদান করেন।

উক্ত নির্দেশ প্রদানের ১৭ দিন অতিবাহিত হলেও জবর দখলকারীরা তা উচ্ছেদ না করেন বরং সাইড বোর্ড ঝুলিয়েছে। ফলে সরকারের কোটি টাকার সম্পত্তি বেহাত হতে যাচ্ছে বলে ধারনা করা হচ্ছে। এদিকে গত কয়েক দিনের টানা বর্ষনে ওই ভুমিতে অবৈধ ভাবে মার্কেট নিমার্নের ফলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। তলিয়েগেছে পাশের পাকা রাস্তা। ফলে ওই সড়ক দিয়ে চলাচলরত স্কুলের ছাত্র-ছাত্রীসহ পথচারীদের মারাত্বক দূর্ভোগ পোহাতে হচ্ছে।

এতে জনমনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্কুলের নাম ব্যবহার করে কতিপয় ভুমি খেকোরা উক্ত সরকারের কোটি টাকার সম্পত্তি জবর দখল করেছেন বলে অভিযোগ এলাকাবাসীর। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জলবদ্ধতা দুরীকরনের পাশাপাশি সরকারের কোটি টাকা সম্পত্তি উদ্ধারের দাবী জানিয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc