Sunday 25th of October 2020 02:51:23 AM
Thursday 26th of March 2015 12:09:22 PM

নবীগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি ১২লক্ষাধিক টাকার মালামাল লুট

অপরাধ জগত, বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নবীগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি ১২লক্ষাধিক টাকার মালামাল লুট

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬মার্চ,মতিউর রহমান মুন্নাঃ হবিগঞ্জের নবীগঞ্জ পৌর এলাকার জয়নগর গ্রামে গত মঙ্গঁলবার গভীর রাতে এক দুর্ধর্ষ ডাকাতি সংগঠিত হযেছে। সংঘবদ্ধ ডাকাতদল বাড়ীর লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি ও মারপিট করে নগদ ৫ লক্ষ টাকা, ১৫ ভরি স্বর্নালংকার, আইফোন ফাইভসহ ৩টি দামী মোবাইল ও অন্যান্য মালামালসহ প্রায় ১২ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সুত্রে জানাযায়, ওই দিন গভীর রাতে ৮/১০ জনের একদল মুখোশধারি ডাকাতদল পৌর এলাকার জয়নগর গ্রামের বর্তমান বাসিন্দা এডঃ আবুল কালাম আজাদের ছেলে লন্ডন প্রবাসী শেখ লাভলু হাসানদের বাসায় হানা দেয়। এ সময় ডাকাতদল প্রথমে বাড়ীর কলাপসিবল গেইটের তালা ভেঙ্গে পরে ঘরের দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে বাড়ীর লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি ও মারপিট করে উলেখিত পরিমান মালামাল লুট করে। এ সময় বাড়ীর লোকজনের আর্তচিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে ডাকাতদল পালিয়ে যায়।

এ ব্যাপারে এডঃ আবুল কালাম আজাদের স্ত্রী শিবপাশা প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষিকা রিজিয়া চৌধুরী দৈনিক বিজয়ের প্রতিধ্বনিকে জানান, “ঔই দিন রাতে আমাদের ঘরে বেশি মানুষ ছিলেনা আমি, আমার ছেলের স্ত্রী ও কাজের মেয়েই ছিল। ডাকাত দল আমাদের ঘরে হানা দিয়ে উল্লেখিত মালামাল লুটে নিয়ে গেছে। ডাকাত দলের কয়েক সদস্যের মুখে মুখোশ ছিল আবার কয়েকে জনের মুখ খোলা ছিল। তবে তারা ঘরের কোন আলো জালাতে দেইনি ঘরের লাইট(বাল্প) বন্ধ  করে মোবাইল এর লাইট এবং টর্চ লাইট জ্বলিয়ে সব কিছু লুটে নেয় এতে আমার বাধা দিলে বন্ধুক দিয়ে গুলি করবে বলে ভয় দেখায় আর তারা বলে আমারা ৬ গাড়ি ডাকাত এসেছি শুধূ তোমাদের বাড়ি নয় বিভিন্ন বাড়ি ডাকাতি করবো কোন চিৎকার করলে খুন করে ফেলবো। তাদের কথা বার্তা আমাদের অঞ্চলিক ভাষার মতোই। কয়েক জনের মুখোশ আর কয়েক জনের খোলা মুখ এতে ধারনা করা যায় আমাদের এলাকার মানুষ এ ডাকাতির সাথে জরিত আছে।”

ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার ওসি মোঃ লিয়াকত আলী একদল পুলিশ নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তিনি সাংবাদিকদের জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ সাথে সাথে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ডাকাতদলকে গ্রেফতার করতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে।

ডাকাতির ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ পৌরসভার মেয়র অধ্যপক তোফাজ্জল ইসলাম ও র‌্যাব-৯ শ্রীমঙ্গল এর সদ্যরাও ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করেছেন।

এ ঘটনায় আসামীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উলেখ্য, গত ১৭ মার্চ মঙ্গলবার রাত দেড় টার দিকে নবীগঞ্জ-আউশকান্দি সড়কের বাংলা বাজার ও কুর্শির মধ্যবর্তী স্থানে রাস্তায় গাছ ফেলে স্থানীয় ইউপি চেয়ারম্যান সৈয়দ খালেদুর রহমান খালেদ, দৈনিক মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার এম এ বাছিত ও নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক দৈনিক যুগান্তর প্রতিনিধি মোঃ সরওয়ার শিকদারকে বেরিকেট দিয়ে ডাকাতির প্রস্তুতিকালে স্থানীয় জনতা ও পুলিশের সহায়তায় ৫ ডাকাতকে আটক করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc