Wednesday 25th of November 2020 08:05:12 PM
Saturday 31st of October 2020 12:28:10 AM

নবীগঞ্জে জগলু হত্যাকান্ড,২৫ বছর পর ১ জনের কারাদন্ড

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নবীগঞ্জে জগলু হত্যাকান্ড,২৫ বছর পর ১ জনের কারাদন্ড

নূরুজ্জামান ফারুকী নবীগঞ্জ: নবীগঞ্জে জগলু মিয়া হত্যা মামলার ২৫ বছর পর একজনের যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। একই সাথে ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৫ বছরের সশ্রম কারাদ- প্রদান করা হয়। মামলায় ৬০ জন আসামীকে খালাস দেয়া হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম নাসিম রেজা এ রায় দেন। দণ্ড প্রাপ্ত তফুর মিয়া (৫৫) নবীগঞ্জ উপজেলার বোরহানপুর গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে।

এছাড়াও এ মামলায় ইতিপুর্বে বেশ কয়েকজন মৃত্যু বরণ করেন। ওই কোর্টের পেশকার আব্দুল হাদি জানান, ১৯৯৫ সালের ১৫ জানুয়ারি নির্বাচনী সহিংসতাকে কেন্দ্র করে ইনাতগঞ্জ ইউপি নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী তফুর মিয়া ও খলিলুর রহমানের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে খলিলুর রহমানের পক্ষে তার ভাতিজা জগলু মিয়া নিহত হন।

ঘটনার পরদিনে নিহতের চাচা খলিলুর রহমান বাদি হয়ে ৬১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলাটি দীর্ঘ তদন্ত শেষ সিলেট সিআইডির তৎকালিন এএসপি সাইফুল ইসলাম ৬১ জনের বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল করেন। ২০ জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রদান শেষে মামলাটির দীর্ঘ শুনানী শেষে বিচারক আজ এই রায় দেন। রায়ের সময় দন্ডপ্রাপ্ত আসামী আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে প্রেরণ করা হয়। মামলায় বাদি পক্ষের আইনজীবি ছিলেন, হবিগঞ্জের অতিরিক্ত পিপি সালেহ উদ্দিন আহমেদ এবং আসামী পক্ষের আইনজীবি ছিলেন রোকশানা জামান চৌধুরী


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc