নবীগঞ্জে এলজিইডি রাস্তায় কালভার্ট নির্মাণের অভিযোগ

    0
    9

    নূরুজ্জামান ফারুকী, নবীগঞ্জ: পুরনো নদী ভরাট করে সরকার জনসাধারনের চলাচলে এলজিইডি সড়ক করে দিয়েছে। সড়কের দুপাশে অবশিষ্ট ভুমি রয়েছে। ভূমি আত্মসাত করতে নতুন ফঁন্দি করে এক ভুমিখেকো। সে এলাকাবাসীকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে এলজিইডির রাস্তার পাশে কালভার্ট নির্মাণ করে।

    এমন ঘটনা ঘটেছে নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের বাজকাশারা গ্রামে।

    সরেজমিনে ওই গ্রামে গিয়ে দেখা গেছে-ওই উপজেলার শেরপুর-নবীগঞ্জ সড়কের বাজকাশারা হাফিজিয়া মাদরাসা সংলগ্ন উত্তরমুখী এলজিইডি সড়কের পূর্ব পাশে এলাকাবাসীকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে কালভার্ট নির্মাণ করছেন বাজকাশারা গ্রামের মৃত নসরত উল্লার পুত্র মোঃ আলাউদ্দিন।

    ওই গ্রামের আব্দুল ওয়াহিদ জানান, যেখানে কালভার্ট নির্মাণ করা হয়েছে তাহা সড়কের পাশের ভুমি। আব্দুল হানান্ন জানান, এলজিইডি সড়ক হওয়ার পূর্বে ওই স্থানে ছোট নদী ছিল। নদী দিয়ে নৌকা চলাচল করত। সরকার এলাকার লোকজনদের চলাচল করতে নদীর পরিবর্তে সড়ক করে দিয়েছে। কিন্তু দুঃখের ব্যাপার ওই সড়কের পাশে ভুমিতে কালভার্ট নির্মান করায় গ্রামবাসী বিপাকে পড়তে হচ্ছে। তার মত অনেকে সড়কের ভুমি দখল করার চেষ্টা করবে।

    নবীগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহি অফিসার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন বলেন-এলজিইডির সড়কের পাশের ভুমির উপর কালভার্ট নির্মানের ব্যাপারে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নিবেন।