নবীগঞ্জে এক চেয়ারম্যানের মারধরে শ্রমিক আহতঃসড়ক অবরোধের হুমকি

0
87
নবীগঞ্জে এক চেয়ারম্যানের মারধরে শ্রমিক আহতঃসড়ক অবরোধের হুমকি
নবীগঞ্জে এক চেয়ারম্যানের মারধরে শ্রমিক আহতঃসড়ক অবরোধের হুমকি

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধিঃ নবীগঞ্জে কুর্শি ইউপি চেয়ারম্যান সৈয়দ খালেদুর রহমান খালেদের বিরুদ্ধে একটি প্রাইভেট গাড়ি-চালককে মারধর করার অভিযোগ উঠেছে।

রোববার (১৮ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শ্রমিকদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়। পরে সোমবার (১৯ সেপ্টেম্বর) রাতে শ্রমিকরা মহাসড়ক অবরোধের আল্টিমেটাম দিয়েছেন এবং নবীগঞ্জ থানাকে অবগত করে প্রতিবাদ সভার ডাক দিয়েছেন।

জানা যায়, বাহুবল উপজেলার স্নানঘাট ইউনিয়নের অমৃর্তা গ্রামের প্রাইভেট কার চালক আব্দুর জব্বার খান (৩০) গত রোববার বিকেলে কুর্শি ইউনিয়নের রতনপুর গ্রামে একটি বিয়ের অনুষ্ঠানে আসেন। এসময় কুর্শি ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ খালেদুর রহমানের বাড়ির সামনে তার গাড়িটি রাখেন। কিছুক্ষণ পর চেয়ারম্যান গাড়ি নিয়ে তার বাড়িতে ঢুকতে বাধাপ্রাপ্ত হন গাড়ির জন্য। ঢুকতে না পেরে তিনি উত্তেজিত হয়ে চালককে মারধর করেন। এতে চালকের কান দিয়ে রক্ত বের হয়। পরে তার মালিক তোফাজ্জল হোসেন এসে চেয়ারম্যানকে থামানোর চেষ্টা করেন। পরে স্থানীয়দের সহায়তায় গাড়ি চালককে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এদিকে চেয়ারম্যানের হাতে শ্রমিক লাঞ্ছিত ও আহত হওয়ার ঘটনায় শ্রমিক নেতারা মানববন্ধন ও মহাসড়ক অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছেন।

নবীগঞ্জ বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সুমন বলেন, নবীগঞ্জে কুর্শি ইউপি চেয়ারম্যান সকাল থেকে কয়েকবার আমার সাথে যোগাযোগ করে দুঃখ প্রকাশ করে বিষয়টি মীমাংসা করার জন্য বলেছেন।

চালক আব্দুর জব্বার খান বলেন, আমি গাড়ি সরাতে সামান্য দেরি হওয়ায় চেয়ারম্যান আমাকে মারধর করেছেন। আমার কান দিয়ে রক্ত বের হচ্ছে। আমি এ বিষয়ে কোন আপোস করবো না। মামলা করবো।

নবীগঞ্জ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোফায়েল আহমদ বলেন, চেয়ারম্যান খালেদ আমাদের শ্রমিককে অন্যায়ভাবে মারধর করেছেন। আমরা এর সঠিক বিচার না পেলে দুই-একদিনের মধ্যে ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করবো।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডালিম আহমদ বলেন, আমি ঘটনাটি শুনেছি। এখনও কেউ অভিযোগ দেয়নি।অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here