নবীগঞ্জে ইউনিয়ন ভিত্তিক সেবা দিতে এএসপির চেম্বার উদ্বোধন

    0
    6

    নূরুজ্জামান ফারুকী নবীগঞ্জ: প্রান্তিক ও গ্রামীণ অঞ্চলের জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে ও সু-বিচার নিশ্চিত করতে নবীগঞ্জ ও বাহুবল উপজেলার প্রতিটি ইউনিয়নে এএসপির চেম্বার চালু করা হয়েছে। এই চেম্বারে এএসপি প্রতি সপ্তাহে একদিন বসবেন এবং সেখানে তিনি প্রান্তিক অঞ্চলের মানুষের অভিযোগ শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। এমন ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী। এমন উদ্যোগ বাস্তবায়িত হলে এর সুফল পাবেন গ্রামাঞ্চলের মানুষ। এর ধারাবহিকতায় মঙ্গলবার সকালে নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নে এএসপি চেম্বার উদ্বোধন করেছেন নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী।

    চেম্বার উদ্বোধনকালে অন্যানের মাঝে উপস্থিত ছিলেন, পানিউমদা ইউনিয়নের চেয়ারম্যান ইজাজুর রহমান, গোপলার বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ কাউসার আলম, নবীগঞ্জ প্রেসক্লাবের নির্বাহী সদস্য এম এ মুহিত, বাংলা টিভির প্রতিনিধি মতিউর রহমান মুন্না, জয়যাত্রা টিভির প্রতিনিধি ছনি চৌধুরী, ইউপি সদস্য আবুল কালাম, আলী নেওয়াজ, হামিদা আক্তার, বিশিষ্ট মুরুব্বি মজনু মিয়া, মুকুল মিয়া প্রমূখ।

    এ প্রসঙ্গে নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী বলেন, গ্রামের জনসাধারণের অভিযোগগুলো শুনতে এবং মানুষের সুবিচার নিশ্চিত করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। যারা থানায় উপস্থিত হয়ে অভিযোগ করতে ইতস্তবোধ করেন বা ভয় পান তাদেরকে আইনী পরামর্শ ও সহযোগিতা করতেই ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ে এএসপির চেম্বার স্থাপন করার উদ্যোগ নিয়েছি। এখানে সহজ উপায়ে অসহায়-নির্যাতিত মানুষজন আমার কাছে আসবে এবং তাদের মনের দুঃখের কথাগুলো বলতে পারবেন। সেই সাথে তারা পাবেন সুবিচার।

    এএসপির চেম্বার প্রসঙ্গে পানিউমদা ইউনিয়নের চেয়ারম্যান ইজাজুর রহমান বলেন, এএসপির এই উদ্যোগটি খুবই ব্যতিক্রমী। গ্রামের সাধারণ মানুষের অভিযোগ সম্পর্কে জানতে এবং তাৎণিক পুলিশি সেবা প্রদান করার জন্যই সিনিয়র এএসপি পারভেজ আলম চৌধুরী এ কার্যক্রম শুরু করেছেন। আশাকরি এই কার্যক্রম দ্বারা মানুষের উপকার হবে।