Thursday 19th of October 2017 08:43:45 PM
Friday 14th of July 2017 11:27:33 PM

নবীগঞ্জের জেসমিন এর ম্যানচেস্টারে সাইকোলজিতে ডিগ্রি লাভ


বৃহত্তর সিলেট, শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নবীগঞ্জের জেসমিন এর ম্যানচেস্টারে সাইকোলজিতে ডিগ্রি লাভ

আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪জুলাই,মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে: ব্রিটেনের ম্যানচেস্টার ইউনিভার্সিটি থেকে সাইকোলজিতে ডিগ্রি লাভ করেছেন নবীগঞ্জের জেসমিন বেগম। এমনকি স্পেসিয়াল স্টুডেন্ট হিসেবে এওয়ার্ডও প্রাপ্ত জেসমিনের অভাবনীয় সাফল্যে ব্রিটিশ মিডিয়া তাকে মিরাকল গার্ল হিসেবে উল্লেখ করেছে।
পিছন ফিরে:- এই সেই জেসমিন যিনি ২০১০ সালের ২ সেপ্টেম্বর এক সড়ক দুর্ঘটনায় মাথায় আঘাত পেয়ে ম্যানচেস্টার শিশু হাসপাতালে ১ মাস লাইফ সাপোর্ট মেসিনে ছিলেন। মাথায় আঘাতের ফলে ব্রেইন ইঞ্জুরি হয় জেসমিনের। ওই সময় ডাক্তাররা কয়েকবার তার পরিবারকে জানিয়েছেন তার বেঁচে থাকার নিশ্চয়তা নেই। তার পরও আল্লাহর উপর ভরসা রেখে পরিবারের পক্ষ থেকে তার চিকিৎসা চালিয়ে যাওয়া হয়। কিছুটা সুস্থ হন জেসমিন। অতঃপর ২০১২ সালে ওল্ডহ্যাম রাডক্লিপ হাই স্কুল থেকে তিনি এ স্টার পান। অলৌকিক মেয়ে হিসেবে পরিচয় হয় জেসমিনের। দেশ বিদেশে তাকে নিয়ে অনেক অালোচনা হয়। ২০১৪ সালে স্থানীয় কলেজে এ স্টার পান এ-লেভেলে শিক্ষায়। আর তাতেই তার সুযোগ হয় ম্যানচেস্টার ইউনিভার্সিটিতে ডিগ্রি শিক্ষা নেয়ার। সেখান থেকে এবার তিনি সাইকোলজিতে ডিগ্রি লাভ করেছেন। ১৩ জুলাই ২০১৭ ডিগ্রী সেরমনি হয়। ব্রিটিশ মিডিয়ার কয়েকটি সংবাদ মাধ্যম ও টিভি চ্যানেলে তার ইন্টারভিউ নিয়েছে। যুবসমাজের জন্য তাকে বিশেষ উদাহরণ হিসেবে দেখাচ্ছে। স্পেসিয়াল স্টুডেন্ট হিসেবে এওয়ার্ডও দেয়া হয়েছে জেসমিনকে। ব্রিটিশ মিডিয়া তাকে মিরাকল গার্ল হিসেবে উল্লেখ করেছে।
এদিকে, জেসমিনের পারিবারিক সূত্রে জানা গেছে- জেসমিন আগামী সেপ্টেম্বর মাস থেকে ম্যানচেস্টার মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ক্লিনিকাল সাইকোলজিতে মাস্টার্স পড়া শুরু প্রস্তুতি নিচ্ছি।
উল্লেখ্য, জেসমিন বেগম ব্রিটিশ বাংলাদেশি নাগরিক যুব সমাজসেবক ও শিক্ষানুরাগী নবীগঞ্জের ঘোণা পাড়া গ্রামের মোজাজ্জল চৌধুরী ইমরানের ছোট বোন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com