Friday 27th of November 2020 05:32:29 PM
Sunday 13th of April 2014 06:50:18 PM

নববর্ষ পালনের লক্ষ্যে প্রস্তুত সিলেট বাসী

ফটো গ্যালারী, বিশেষ খবর, বৃহত্তর সিলেট, শিল্প-সাহিত্য ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নববর্ষ পালনের লক্ষ্যে প্রস্তুত সিলেট বাসী

আমারসিলেট24ডটকম,১৩এপ্রিলঃ নতুন বছরকে বরণ করে নিতে  সিলেটের পাহাড় অঞ্চলসহ সর্বত্র সাজ সাজ রব। অন্যান্য বছরের মতো এবারও প্রস্তুতির অভাব নেই বৃহত্তর সিলেটবাসীর। পহেলা বৈশাখকে কেন্দ্র করে সরকারি ও বেসরকরিভাবে গ্রহণ করা বৃহত্তর সিলেটের বিভিন্ন এলাকাতে নানা কর্মসূচি। রাত পোহালেই নতুন সাজে সজ্জিত হয়ে আনন্দে মেতে উঠবে সিলেটবাসী। নববর্ষকে স্বাগত জানাতে বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এছাড়াও সিলেট সম্মিলিত নাট্য পরিষদেরে উদ্যোগে ১৪২০ বাংলাকে বিদায় ও বাংলা নববর্ষকে স্বাগত জানাতে সিলেটের ঐতিহ্যবাহী সুরমা নদীর তীরস্থ চাঁদনী ঘাটে বর্ষ বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। একই ভাবে সিলেটের অন্যান্য জেলা উপজেলাতেও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়জন করা হয়েছে। সিলেটের পাহাড়ি অঞ্চলেও সাজ সাজ রব নানা আয়োজন।আজ রোববার বিকেল ৫টায় এ অনুষ্ঠানে বাউল গান পরিবেশন করা হবে। এতে সকলের উপস্থিতি কামনা করা হয়েছে। সিলেট সিটি করপেরেশনের উদ্যাগ্যে ৫ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।

আগামীকাল সোমবার সকালে শোভা যাত্রা, পরে উদ্বোধনী অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠান মধ্যাহ্ন ভোজ ও বৈশাখী মেলা অনুষ্ঠিত হবে। বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে মদন মোহন কলেজের উদ্যোগে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের মধ্যে রয়েছে সোমবার সকাল সাড়ে ১০টায় র‌্যালী, বেলা ১১টায় ‘শাশ্বত বাংলা : চিরায়ত বর্ষবরণ’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে শিক্ষক- শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারীদের উপস্থিত থাকার আহবান জানিয়েছেন কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ। সিলেট ল কলেজের উদ্যোগে বেলা ২টা থেকে রাত ১২ পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানর আয়োজন করা হয়েছে। শ্র“তি সিলেটের উদ্যোগে ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজ মাঠে সকাল ৬টায় শত কন্ঠে বর্ষবরণ, সকাল ৭টায় হাতের লেখা প্রতিযোগিতা, সকাল ৮টায় চিত্রাংকন প্রতিযোগিতা ও দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে।

অপরদিকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে অনুশীলন চক্র নামের একটি সাংস্কৃতিক সংগঠনও বৈশাখীকে কেন্দ্র করে নানা আয়োজন করেছে বলে জানা গেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc