নতুন নতুন ফর্মুলা দিয়ে দেশে জটিলতা তৈরি করা হচ্ছে : প্রধানমন্ত্রী

    0
    3
    নতুন নতুন ফর্মুলা দিয়ে দেশে জটিলতা তৈরি করা হচ্ছে : প্রধানমন্ত্রী
    নতুন নতুন ফর্মুলা দিয়ে দেশে জটিলতা তৈরি করা হচ্ছে : প্রধানমন্ত্রী

    প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে নতুন নতুন ফর্মুলা দিয়ে দেশে জটিলতা তৈরি করা হচ্ছে। এ সব ফর্মুলা গণতন্ত্রের জন্য হুমকি উল্লেখ করে তিনি বলেন, এভাবে গণতন্ত্র সুসংহত হয় না। শনিবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে পাবনার তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী এ কথা বলেন। নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে টিআইবির প্রস্তাবের পর দিনই প্রধানমন্ত্রী তার প্রতিক্রিয়া ব্যক্ত করলেন। শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশকে অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। তাদের তান্ডবের বিরুদ্ধে রুখে দাঁড়াতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস, হামলা এবং মানুষ পুড়িয়ে খালেদা জিয়ার আকাঙ্খা পূরণ হবে না। সরকারের ধৈর্যকে দুর্বলতা না ভাবতে বিরোধী দলকে হুঁশিয়ার করেন তিনি।

    এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিহত পাঁচ জন ট্রাক ড্রাইভার ও হেলপারের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছেন।

    এই পাঁচ জন ট্রাক চালক ও হেলপার সাম্প্রতিক হরতালে ফেনী ও খুলনায় নিহত হয়। প্রধানমন্ত্রী আজ শনিবার সকালে তাঁর সরকারি বাসভবন গণভবনে নিহত পরিবারের আত্মীয়-স্বজনের কাছে আর্থিক সহায়তার চেক হস্তান্তর করেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ জানান, প্রধানমন্ত্রী তাঁর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে দরিদ্র পরিবারগুলোকে এই আর্থিক সহায়তা দিয়েছেন। নূর মোহাম্মদের স্ত্রী বিলকিস বেগম পাঁচ লাখ টাকার সেভিংস সার্টিফিকেট এবং মোহাম্মদ সোহানের স্ত্রী পলি খান, আব্দুর রাজ্জাক হাওলাদারের স্ত্রী সায়রা বেগম ও আরশাদ আলী দেওয়ানের পিতা মোজাম্মেল হক প্রধানমন্ত্রীর কাছ থেকে দু’লাখ টাকার চেক গ্রহণ করেন। প্রধানমন্ত্রীর একান্ত সচিব আব্দুল মালেক জানান, নিহত ট্রাক চালক শহীদুল ইসলামের স্ত্রী আয়েশা খাতুনের কাছে দু’লাখ টাকার চেক খুলনার জেলা প্রশাসকের মাধ্যমে পাঠানো হবে।

    আর্থিক সহায়তার চেক হস্তান্তরকালে অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, স্থানীয় সরকার, পলী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী উপস্থিত ছিলেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here