Monday 28th of September 2020 05:36:58 PM
Thursday 20th of August 2015 06:13:31 PM

নতুন উপজেলায় অন্তর্ভুক্ত না করায় মৌলভীবাজারে মানববন্ধন

স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নতুন উপজেলায় অন্তর্ভুক্ত না করায় মৌলভীবাজারে মানববন্ধন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০আগস্ট:জহিরুল ইসলাম সোহেল, রাজনগর থেকে ফিরেঃ মৌলভীবাজারে প্রস্তাবিত নতুন উপজেলায় রাজনগরের কামারচাক ইউনিয়নকে  সম্পৃক্ত না করার দাবীতে স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজমুল হক সেলিমের নেতৃত্বে মানববন্ধন করেছে ইউনিয়নবাসী।

কামারচাক ইউনিয়নের তারাপাশা বাজারে আয়োজিত মানববন্ধনে ইউনিয়নের কয়েক হাজার মানুষ অংশনেন। মানবন্ধনে বক্তারা  বলেন, সরকার যতদিন পর্যন্ত এ সিন্ধান্ত থেকে পিছু না হঠবে ততদিন পর্যন্ত তারা একের পর এক কর্মসূচী অভ্যাহত রাখবে।

উল্লেখ্য মৌলভীবাজার জেলার রাজনগর, কুলাউড়া ও কমলগঞ্জের ৭টি ইউনিয়ন নিয়ে নতুন একটি থানা বা উপজেলা গঠন করতে মšী¿পরিষদ বিভাগ ২৪/১০/২০১০ ই্ং তারিখের মপবি/নিকার/১(৩)/২০০৪/১৮৫(২৫০) স্মারকে নির্দেশনা দেয়। এ প্রেক্ষিতে জেলার আইন শৃঙ্খলা কমিটির সভায় কুলাউড়া উপজেলার শরিফপুর, টিলাগাঁও ও হাজিপুর ইউনিয়ন, কমলগঞ্জ উপজেলার পতনঊষার ও সমশেরনগর ইউনিয়ন এবং রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়ন নিয়ে আইন শৃঙ্খলা উন্নয়নের লক্ষ্যে নতুন উপজেলা গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। এদিকে এ সিন্ধান্ত হওয়ার পর পরই কামারচাক ইউনিয়নবাসী   এ জন্য ৩ হাজারেরও বেশি স্বাক্ষর নিয়ে জেলা প্রশাসকের কাছে তাদের নতুন উপজেলায় অন্তভুক্ত না করার জন্য আবেদন করেছেন।

পরে তারা ইউপি চেয়ারম্যান নাজমুল হক সেলিমের সভাপতিত্বে বিশাল প্রতিবাদ সভায় অংশনেন। এ সময় বক্তব্যদেন  মো. আব্দুল বারী, মন্নাফ মিয়া ও বিভিন্ন ওয়াডের ইউপি সদস্যরা। তারা পাশা বাজারে কামার চাক সংগ্রাম পরিষদের আহ্বায়ক ও কামারচাক ইউপি চেয়ারম্যান নজমুল হক সেলিম বলেন, রাজনগর উপজেলা ও থানার সঙ্গে আমাদের দূরত্ব মাত্র ৪ কিলোমিটার। কিন্তু নতুন থানা বা উপজেলার সঙ্গে যুক্ত হলে আমাদের দূরত্ব হবে ১৫-১৬ কিলোমিটার। ফলে দূরত্বের কারণে এ ইউনিয়নের আইন শৃঙ্খলার অবনতি ঘটবে। তাই তারা এ নতুন উপজেলায় যুক্ত হতে চান না।

রাজনগর উপজেলা নির্বাহী অফিসার আইনুর আক্তার পান্না বলেন, বিষয়টি নিয়ে কামারচাক ইউপি চেয়ারম্যান  উপজেলা পরিষদের মাসিক সভায় উত্তাপন করেলে উপজেলার সকল চেয়ারম্যান ও অন্যান্যরা রাজনগরের সঙ্গে কামারচাক ইউপিকে রাখার ব্যাপারে মত দিয়েছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc