নড়াইলে প্রশিকার আঞ্চলিক ব্যবস্থাপককে কুপিয়ে জখমের অপরাধে দুজন গ্রেফতার

0
135

সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধিঃ বেসরকারি সংস্থা প্রশিকা নড়াইল-এর আঞ্চলিক ব্যবস্থাপক শেখ রবিউল ইসলামকে পূর্ব শত্রুতার জের ধরে কয়েক ব্যক্তি কুপিয়ে গুরুতর জখম করেছে।
ঘটনার সময় ঘটনাস্থল থেকে সাধারণ মানুষ শহরের ভওয়াখালী এলাকার জামাল মোল্যার পূত্র পারভেজ হাসানকে (২৮) চাকুসহ আটক করে পুলিশে সোপর্দ করেছে। প্রশিকা কর্মকর্তা এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে লড়ছেন। এ ঘটনায় শুক্রবার (৩১ মার্চ) বিকেলে আহত ব্যবস্থাপকের মা রোকেয়া বেগম বাদি হয়ে নড়াইল সদর থানায় ৭জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেলে প্রশিকা মাইজপাড়া শাখা অফিস থেকে ফেরার পথে ঘোড়াখালী এলাকায় আসলে অস্ত্রধারীরা তাকে কুপিয়ে জখম করে।
মামলার বিবরণে জানা গেছে, আসামিরাসহ একটি প্রভাবশালী চক্র নড়াইল-মাগুরা সড়কের পাশের্^ প্রশিকা নড়াইলের আঞ্চলিক অফিসের সাড়ে ৪৪ শতাংশ জমি, গাছপালা ও অফিস তাদের দাবি করে আসছিল। এ নিয়ে আসামিরা প্রশিকার আঞ্চলিক কার্যালয় তালা লাগিয়ে দেয়। এ কারণে প্রশিকা কর্মকর্তা শেখ রবিউল ইসলাম বাদি হয়ে কয়েক বছর আগে আসামিদের বিরুদ্ধে দেওয়ানি আদালতে একটি মামলা করলে আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। এসব কারণে তাকে মেরে ফেলার চেষ্টা করা হয়েছে।
এ বিষয়ে সদর থানার ওসি মোঃ ওবাইদুর রহমান বলেন, বৃহস্পতিবার রাতে এ ঘটনার অপর আসামি লোহাগড়া দিঘলিয়া এলাকার কাশেম শেখের পূত্র রমজান শেখকে (৩৫) গ্রেফতার করা হয়েছে।গ্রেফতারকৃতরা প্রশিকার কর্মকর্তাকে মারার কথা প্রাথমিকভাবে স্বীকার করে পুলিশকে জানিয়েছে, তারা ওই কর্মকর্তার কাছে কয়েক লাখ টাকা পাবে। এ টাকা না দেওয়ায় তাকে কুপিয়েছে।