নড়াইলে করোনা আক্রান্ত দু’জনের মৃত্যু, শনাক্তের হার ২৯.২৩

0
34

সুজয় বকসী, নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, করোনায় আ্ক্রান্ত হয়ে নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামের সিয়াম নামে ১২ বছর বয়সী এক কিশোর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন,সে দুরারোগ্য ব্যাধি কান্সারে আক্রান্ত ছিল।

এছাড়া লোহাগড়া উপজেলার হাটপাচুড়িয়া গ্রামের কবির আহম্মেদ চিকিৎসাধীন অবস্থায় লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা গেছেন। জেলায় এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাড়ালো ৯৪জন। এদিকে গত ২৪ ঘন্টায় নড়াইলে আরো ৩৮জন করোনায় শনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকরা  ২৯,২৩ জন। জেলা  সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, জেলায় এ পর্যন্ত মোট  ৪১৩৮ জনের করোনা পজেটিভ হয়েছে। 

এর মধ্যে সদরে  ২ হাজার ২৯ জন, লোহাগড়ায় ১ হাজার ৩ শত ৮৯ জন  ও কালিয়ায় ৭শত ২০ জনের করোনা পজেটিভ।

৯৪ জনের মৃত্যু হয়েছে সুস্থ হয়েছে ৩৩৩১ জন সুস্থ হয়েছে। এখন পর্যন্ত ৭ শত ১৬ জন পজেটিভ আছে। বর্তমানে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩৮ জন।

এদিকে নড়াইলে কোভিড-১৯ এর সংক্রামন প্রতিরোধের কারণে সাধারন মানুষকে স্বাস্থ্য বিধি মেনে চলতে শনিবার সকাল-থেকে রাত পর্যন্ত  নড়াইল,কালিয়া  ও লোহাগড়া উপজেলা  নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার (ভ’মি)  এবং জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট গনের নেতৃত্বে জেলার  বিভিন্ন স্থানে অভিযান পরিচালিত হয়।

এ সময় স্বাস্থ্য বিধি মেনে না চলা ও মাস্ক পরিধান না করা এবং সরকার ঘোষিত লক ডাউনের আইন অমান্য করার অপরাধে সংক্রামন রোগ( প্রতিরোধ,নিয়ন্ত্রন ও নিমূল আইন-২০১৮ ) এবং সড়ক পরিবহন আইন-২০১৮  আইনের আওতায় মোট ২২  জনকে ২২,০০০ টাকা জরিমানা  করা হয় । এ ব্যাপারে  ২২ টি মামলা দায়ের করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here