Wednesday 20th of January 2021 05:26:19 AM
Monday 23rd of November 2020 02:12:15 AM

ধর্ষণ চেষ্টার রিপোর্ট প্রকাশ করায় সাংবাদিককে প্রকাশ্যে হত্যার হুমকি

অপরাধ জগত, আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ধর্ষণ চেষ্টার রিপোর্ট প্রকাশ করায় সাংবাদিককে প্রকাশ্যে হত্যার হুমকি

বেনাপোল প্রতিনিধি : যশোরের শার্শায় সাংবাদিক জাহাঙ্গীর আলমকে প্রকাশ‍্যে হত্যার হুমকি দিয়েছে দূর্বৃত্তরা। এ ঘটনায় তিনি রবিবার সকালে শার্শা থানায় একটি সাধারণ ডায়েরি করেন। জিডি নং-৯২৫ তাং২২/১১/২০। হত্যার হুমকি দাতা হলো, আরিফ, রাসেল ও কবির।
জাহাঙ্গীর আলম শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নের সাতমাইল গ্রামের বাসিন্দা। তিনি দৈনিক সরেজমিন ও প্রতিদিনের বাংলাদেশ ডট কম এ দুটি সংবাদমাধ্যমের শার্শা উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন।
তিনি বলেন, শার্শার টেংরা গ্রামে ৪র্থ শ্রেণীর ছাত্রী ধর্ষণচেষ্টা সংবাদ প্রকাশ করায় তার প্রকাশ‍্যে হুমকি দেয় দুর্বৃত্তরা । শনিবার সন্ধা ৫টা ৪৭ মিনিটে ০১৭৩০২৩৮৯০৭ ও রাত ১০টা ৪২ মিনিটে ০১৭১২-৫৮৬০৩৫ নম্বর থেকে তাঁকে ফোন করা হয়। এ সময় তাঁকে অকথ্য ভাবে গালাগাল করে প্রাণনাশের হুমকি দেয় দুর্বৃত্তরা।
সাংবাদিককে হত্যার হুমকি দেওয়ার ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন শার্শা উপজেলার সাংবাদিক সমাজ। দ্রুত হুমকিদাতাদের শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।
সাংবাদিক সোহাগ হোসেন বলেন, সংবাদ প্রকাশের জের ধরে হুমকি দেয়ার ঘটনা ন্যক্কারজনক। আমরা এই হুমকি দাতাদের শাস্তি দাবি করছি। প্রকাশিত সংবাদের ভুল বা অতিরঞ্জিত কিছু থাকলে তিনি মামলা করতে পারতেন। প্রতিবাদ দিতে পারতেন। তিনি সেটা না করে যেখানে পাবে সেখানে হত্যার হুমকি দিয়েছেন। এটা বাকস্বাধীনতার পরিপন্থী।
গত ১৭ নভেম্বর মঙ্গবার রাতে শার্শা উপজেলার টেংরা গ্রামে ৪র্থ শ্রেণীর ছাত্রীর ধর্ষণ চেষ্টার অভিযোগে শার্শা থানায় একটি মামলা হয়। যার মামলা নং৩২ তাং১৭/১১/২০। এ মামলা ইসমাইলের নামে ও অজ্ঞাত ৭/৮ জনের নামে করা হয়। পুলিশ ঐ রাতেই ইসমাইলকে আটক করলেও অজ্ঞাতরা থেকে যায় ধরা ছোঁয়ার বাইরে। এ সংবাদ প্রকাশ করায় তাকে হত্যার হুমকি দেয়া হয়।
শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম জানা, এ ঘটনায় জাহাঙ্গীর নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। অভিযোগটি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc