Thursday 24th of September 2020 11:23:51 PM
Wednesday 12th of August 2015 03:33:55 PM

ধর্মে আঘাত দিয়ে কোনো কাজ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ধর্মে আঘাত দিয়ে কোনো কাজ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

”সমালোচনার পাশাপাশি সরকারের উন্নয়নের চিত্রও গণমাধ্যমে উঠে আসা দরকার”

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২আগস্টঃ ধর্মীয় অনুভূতিতে আঘাত হয় এমন কথা বা কাজ না করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন  দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রাজধানীতে তথ্য ভবনের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ”প্রত্যেক ধর্মের মানুষ তার ধর্ম পালনের স্বাধীনতা থাকবে এবং কেউ কারো ধর্মে আঘাত দিয়ে কোনো কাজ করবে না এবং বলবে না।”

প্রধানমন্ত্রী বলেন, “সমালোচনার সুযোগ নিয়ে দেশে গণতন্ত্র নেই বলে যারা অভিযোগ আনছেন, তারা অনেকেই উর্দি পরা সামরিক শাসকের পরামর্শক ছিলেন। অবাধ তথ্য প্রবাহের সুযোগ নিয়ে সামরিক শাসনের সুবিধা ভোগীরা এখন দেশে গণতন্ত্রের শিক্ষা দিচ্ছেন।”
গণমাধ্যমে সরকারের সমালোচনাকে স্বাগত জানিয়ে শেখ হাসিনা বলেন, ”সমালোচনার পাশাপাশি সরকারের উন্নয়নের চিত্রও গণমাধ্যমে উঠে আসা দরকার।”
সরকারের চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর, ফিল্ম সেন্সর বোর্ড এবং গণযোগাযোগ অধিদপ্তর কাজ করবে একই ভবন থেকে। আর এ জন্যই সার্কিট হাউজ রোডে উদ্বোধন করা হলো ১৬ তলা তথ্য ভবনের নির্মাণ কাজ।
ভিত্তিপ্রস্তর উন্মোচন অনুষ্ঠানে গণতান্ত্রিক সমাজ গড়ে তুলতে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করার ওপর গুরুত্ব দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সরকার মুক্তবুদ্ধি চর্চার সুযোগ নিশ্চিত করতে চায়। আর এ জন্য সরকারি গণমাধ্যমের পাশাপাশি দেশে কাজ করছে উল্লেখযোগ্য সংখ্যক বেসরকারি গণমাধ্যম ।
প্রধানমন্ত্রী আরও বলেন,”আজকে আমরা যেখানে এসে দাঁড়িয়েছি, সেখান থেকে যাতে আমরা সরে না যাই। ভালো কাজের প্রচারের প্রতিফলন যেন ঘটে, মানুষ যেনো বুঝতে পারে যে তাদের জীবন মান উন্নত হচ্ছে।”
যে সব বিকৃত তথ্য সমাজের ক্ষতি করে, মানুষকে বিভ্রান্ত করে তা বন্ধ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc