Tuesday 29th of September 2020 01:59:14 PM
Sunday 17th of January 2016 11:31:14 PM

দ্বিতীয় টি-টোয়েন্টিতেও জয় পেয়েছে বাংলাদেশ

ক্রিকেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
দ্বিতীয় টি-টোয়েন্টিতেও জয় পেয়েছে বাংলাদেশ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৭জানুয়ারীঃ সাব্বির রহমানের দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্যে ভর করে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ। ব্যাট হাতে ৪৩ রানের অপরাজিত ইনিংস খেলার পর বল হাতেও তিনটি উইকেট নিয়েছেন সাব্বির। এর আগে প্রথম ম্যাচে চার উইকেটে জয়ের পর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ জিতেছে ৪২ রানের ব্যবধানে।আজ (বোরবার) খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আগে ব্যাট করে ৩ উইকেটে ১৬৭ রানের লড়াকু পুঁজি গড়ে বাংলাদেশ। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৫ রানের বেশি করতে পারেনি জিম্বাবুয়ে।

১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালোভাবেই করেছিল জিম্বাবুয়ে। উদ্বোধনী জুটিতে ৫০ রান যোগ করেছিলেন হ্যামিল্টন মাসাকাদজা ও ভুসি সিবান্দা। তবে নয় ওভারের মধ্যে এই দুজনের উইকেটই তুলে নিয়েছে বাংলাদেশ। সপ্তম ওভারে বাংলাদেশ প্রথম সাফল্য পেয়েছিল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার দারুণ বোলিংয়ের সুবাদে। ২১ রান করে মাশরাফির বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন সিবান্দা। নবম ওভারে বিপজ্জনক ব্যাটসম্যান মাসাকাদজাকেও সাজঘরমুখী করেছেন সাব্বির রহমান। ৩০ রান করে ফিরে গেছেন মাসাকাদজা। ১১তম ওভারে রিচমন্ড মুতুম্বানির উইকেটও তুলে নিয়েছেন এই ডানহাতি স্পিনার। আর তার আগের ওভারে শেন উইলিয়ামসকে আউট করেছেন শুভাগত হোম। ১৭তম ওভারে মুস্তাফিজ নিয়েছেন দুটি উইকেট। পিটার মুর ও নেভিল মাদজিভা; দুজনকেই বোল্ড করে সাজঘরে ফিরিয়েছেন মুস্তাফিজ।

টাইগারদের হয়ে তিনটি উইকেট তুলে নেন সাব্বির। মুস্তাফিজ পান দুটি উইকেট। একটি করে উইকেট পান শুভাগত, আল আমিন আর মাশরাফি।এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটাও মন্দ হয়নি। তামিম ইকবাল ও সৌম্য সরকার মিলে উদ্বোধনী জুটিতে ৪৫ রান তোলেন। ২৩ রান করে তামিম ফিরে গেলে ভাঙে উদ্বোধনী জুটি। মুজারাবানির বলে ভিটোরিকে ক্যাচ দেয়া তামিম ১৭ বলে ৩টি চার ও এক ছক্কায় ২৩ রানের ইনিংসটি সাজান। এরপর দ্বিতীয় উইকেটে সাব্বির রহমানের সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিতে থাকেন সৌম্য। চার-ছক্কার ধুম ধাড়াক্কা ব্যাটিংয়ে ব্যক্তিগত ফিফটির দিকেও এগিয়ে যাচ্ছিলেন এই বাঁহাতি। তবে ৪৩ রান করে স্পিনার গ্রায়েম ক্রেমারের বল উড়িয়ে মারতে গিয়ে ডিপ মিড উইকেটে ম্যালকম ওয়ালারের হাতে ধরা পড়েন সৌম্য। তার ৩৩ বলের ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছক্কার মার। সৌম্যর বিদায়ের পর চারে নামা মাহমুদউল্লাহ অবশ্য দ্রুতই সাজঘরে ফেরেন।

ওয়েলিংটন মাসাকাদজার বলে উইকেটের পেছনে মুতুম্বামির গ্লাভসবন্দি হন মাহমুদউল্লাহ (১)। তবে মুশফিকুর রহিমকে নিয়ে দলের রান বাড়াতে থাকেন সাব্বির। এ জুটিতে দলীয় শতরান পার করে বাংলাদেশ। কিন্তু দলীয় ১২৮ রানে রিটায়ার্ড হার্ট হয়ে ক্রিজ ছাড়েন মুশফিক। ক্রিজ ছাড়ার আগে তার ব্যাট থেকে আসে ২০ রান। এরপর চতুর্থ উইকেটে সাব্বির ও সাকিব আল হাসানের ২৪ বলে ৩৯ রানের অবিচ্ছিন্ন জুটি বাংলাদেশকে লড়াইয়ের পুঁজি (১৬৭) এনে দেয়। সাব্বির ৩০ বলে ৩টি ছক্কা ও এক চারে অপরাজিত ৪৩ রান করেন। আর সাকিব ১৭ বলে দুটি চার ও এক ছক্কায় ২৭ রানে অপরাজিত থাকেন।২.১ ওভার বল করে ১১ রানে ৩ উইকেট এবং ব্যাট হাতে ৪৩ রানের সুবাদে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন সাব্বির রহমান।#


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc