Friday 30th of October 2020 04:22:52 PM
Monday 15th of June 2015 06:54:23 PM

দ্বিতীয় ও শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে অস্ট্রেলিয়া

ক্রিকেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
দ্বিতীয় ও শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে অস্ট্রেলিয়া

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৫জুন: সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ২৭৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। ফলে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে সিরিজ জিতলো অসিরা। সেই সাথে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বড় ফরম্যাটে টানা সাতটি সিরিজ জয়ের কীর্তি গড়লো অস্ট্রেলিয়া। ২০০০ থেকে ২০১৫ পর্যন্ত দু’দলের সবক’টি সিরিজই একটানা জয়ের স্বাদ পেল অসিরা।
জয়ের জন্য ৩৯২ রানের টার্গেটে খেলতে নেমে তৃতীয় দিন শেষে ২ উইকেট ১৬ রান করেছিলো ওয়েস্ট ইন্ডিজ। তাতে অস্ট্রেলিয়ার জয়ের মঞ্চটা অনেকাংশে তৈরিও ছিল। তবে চতুর্থ দিনে মঞ্চে জয়ের উৎসব করার লক্ষ্য নিয়ে দিনের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় উইকেট তুলে নেয় অস্ট্রেলিয়া। ১ রান নিয়ে শুরু করা শেন ডৌরিচ ৪ রান করে অসি পেসার মিচেল স্টার্কের শিকার হন।

এরপর ড্যারেন ব্রাভোকে ব্যক্তিগত ১১ রানে থামিয়ে চতুর্থ দিনে অস্ট্রেলিয়াকে দ্বিতীয় সাফল্য এনে দেন আরেক পেসার জশ হ্যাজেলউড। ব্রাভোকে থামিয়েও দমে যাননি হ্যাজেলউড। ব্রাভোর উইকেট নেয়ার ৬ রান পরই জার্মেই ব্ল্যাকউডকে শূন্য হাতে প্যাভিলিয়নে ফেরান তিনি। ফলে ৫ উইকেটে ৩৩ রানে পরিণত হয় ওয়েস্ট ইন্ডিজ। তাতেই নিশ্চিতভাবে জয়ের গন্ধ পেতে থাকে অস্ট্রেলিয়া।

তবে অস্ট্রেলিয়ার জয়কে কিছুটা দীর্ঘায়িত করার সাই হোপ ও অধিনায়ক দিনেশ রামদিন। তারা দু’জন চেষ্টা করেছেন প্রতিরোধ করার। তবে সেটি স্থায়ী ছিলো ৫৫ বল। আর রান যোগ হয়েছে ২২। এই জুটিকে বেশি দূর যেতে দেননি অসির বাঁ-হাতি পেসার মিচেল জনসন। হোপকে ১৬ রানে আউট করেন জনসন।

হোপের পরপরই প্যাভিলিয়নের পথ ধরেন প্রথম ইনিংসে আট নম্বরে ব্যাটিং-এ নেমে ৮২ রানের অনবদ্য ইনিংস খেলা জেসন হোল্ডারের। এই ইনিংসে তার সংগ্রহে ছিলো ১ রান। এরপর দলের স্কোর লজ্জাজনক অবস্থা থেকে রক্ষা করার মিশনে নামেন রামদিন-পেরমল। জুটিতে তাদের ৪৯ রানের কল্যাণে ১শ’ রানের কোটা অতিক্রম করে ওয়েস্ট ইন্ডিজ।

২৯ রানে থাকা রামদিনকে বিদায় করে অস্ট্রেলিয়ার জয়কে সময়ের ব্যাপারে পরিণত করেন জনসন। এরপর মাত্র ১০ বলের মধ্যে শেষ দু’উইকেট তুলে নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ১১৪ রানের গুটিয়ে যেতে বাধ্য করেন স্পিনার নাথান লিঁও। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জ্যামাইকা টেস্ট বড় ব্যবধানে জয়ের আনন্দও করে অসিরা। সেই সাথে ২৬টির মধ্যে ১৬তম সিরিজ জয়ের আনন্দটাও ছিলো অনেকাংশে। প্রথম ইনিংসে ১৯৯ রান ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৫৪ রান করায় ম্যাচ সেরার পুরস্কার পান অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। আর দুই ম্যাচে ১২ উইকেট নেয়ায় সিরিজ সেরার পুরস্কার পান সফরকারী দলের জশ হ্যাজেলউড।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া : ৩৯৯ ও ২১২/২ (ডি.), ৬৫ ওভার (শন মার্শ ৬৯, ওয়ার্নার ৬২, রোচ ১/২৬)।
ওয়েস্ট ইন্ডিজ : ২২০ ও ১১৪ (রামদিন ২৯, পারমল ২৩*, স্টার্ক ৩/৩৪)।
ফল : অস্ট্রেলিয়া ২৭৭ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া)।
ম্যান অব দ্য সিরিজ : জশ হ্যাজেলউড (অস্ট্রেলিয়া)।সূত্র-সংবাদসংস্থা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc