দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিব পরপারেঃআমার সিলেটের শোক  

0
64
দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিব পরপারেঃআমার সিলেটের শোক  
দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিব পরপারেঃআমার সিলেটের শোক  

আমার সিলেট ডেস্কঃ দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিব ইন্তেকাল করেছেন। গুণী এই সাংবাদিকের মৃত্যুতে আমার সিলেট পরিবার মরহুমের মাগফেরাত কামনা করে শোক প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার (২৮ জুলাই ২০২২) রাত ১১টায় নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  বিষয়টি নিশ্চিত করেছেন দেশ রূপান্তরের নির্বাহী সম্পাদক মোস্তফা মামুন।

১৯৮৭ সালে খবর গ্রুপ অব পাবলিকেশন্সে একই সঙ্গে রিপোর্টার ও সাব-এডিটর হিসেবে কর্মজীবন শুরু করেন অমিত হাবিব। পরে সাপ্তাহিক পূর্বাভাস পত্রিকায় সাব-এডিটর পদে যোগ দেন তিনি। পরে ১৯৯১ সালে দৈনিক আজকের কাগজ পত্রিকায় সিনিয়র সাব-এডিটর হয়ে যোগ দেন। এর পরের বছর একই পদে যোগ দেন দৈনিক ভোরের কাগজে। অল্প দিনের মধ্যে পদোন্নতি পেয়ে যুগ্ম বার্তা সম্পাদক ও পরে বার্তা সম্পাদক হন তিনি।

২০০৩ সালে দৈনিক যায়যায়দিন পত্রিকায় প্রধান বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন খ্যাতিমান এই সাংবাদিক। তবে পত্রিকাটি বাজারে আসে ২০০৬ সালে। চীনের আন্তর্জাতিক বেতারে বিদেশি বিশেষজ্ঞ হিসেবে যোগ দিয়ে দেশীয় সাংবাদিকতার সঙ্গে দূরত্বের কথা বিবেচনায় তা ছেড়ে ২০০৭ সালে দেশে ফিরে আসেন।

পরের বছর দৈনিক সমকালে প্রধান বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন তিনি। দৈনিক সমকালের প্রধান বার্তা সম্পাদকের পদ ছেড়ে ২০০৯ সালে কালের কণ্ঠে নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দিয়েছিলেন তিনি। পরে ২০১৩ সাল থেকে উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করেন অমিত হাবিব। সবশেষ ২০১৭ সালে দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক হিসেবে যোগ দিয়েছিলেন অমিত হাবিব।

সিনিয়র সাংবাদিক ও সম্পাদক দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিব এর মৃত্যুতে আমার সিলেট পরিবারের পক্ষে প্রধান সম্পাদক মুহাম্মদ আনিছুল ইসলাম আশরাফী শোক প্রকাশ করেছেন।তিনি এক শোক বার্তায় মরহুমের মাগফেরাত কামনা করে পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে সকলকে ধৈর্যধারণের জন্য অনুরোধ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here