দৈনিক আমার দেশ বন্ধ ঘোষণা

    0
    3

    দৈনিক আমার দেশ পত্রিকার প্রকাশনা সাময়িকভাবে বন্ধ ঘোষণা করলেন পত্রিকাটির সাংবাদিকরা।

    সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আমার দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমদ পত্রিকাটির প্রকাশনা সাময়িক বন্ধের ঘোষণা দেন।

    এ সময় পত্রিকাটির সাহিত্য সম্পাদক হাসান হাফিজ, নিউজ এডিটর জাহেদ চৌধুরী, সিটি এডিটর এম আব্দুল্লাহ এবং আমার দেশের আইনজীবী সালাহ উদ্দিন, মাসুদ আহমেদ তালুকদার উপস্থিত ছিলেন।

    মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের বিচারকের স্কাইপ কথোপকথন প্রকাশ এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগে ১১ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজারে ‘আমার দেশ’-এর কার্যালয় থেকে পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার করা হয়। পরে তাকে রাষ্ট্রদ্রোহসহ তিন মামলায় ১৩ দিনের রিমান্ডে নেয়া হয়। ওই দিন রাতেই ‘আমার দেশ’-এর ছাপাখানায় তালা লাগিয়ে দেয়া হয়। পরদিন থেকে অন্য ছাপাখানায় সীমিত আকারে পত্রিকাটি ছাপা হচ্ছিল।

    ঢাকা জেলা প্রশাসন জানায়, অন্য ছাপাখানা ব্যবহার করে পত্রিকা ছাপা হওয়ার বিষয়ে আমার দেশ কর্তৃপক্ষ জেলা প্রশাসকের অনুমতি নেয়নি। তবে পত্রিকা ছাপা হওয়ার বিষয়ে তারা জেলা প্রশাসককে লিখিতভাবে জানিয়েছে।

    এর আগে ১৩ এপ্রিল পত্রিকাটির নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমদ বলেন, ছাপাখানায় তালা লাগিয়ে দেয়া হলেও পত্রিকার প্রকাশনা বন্ধ করেনি সরকার। বিকল্প ব্যবস্থায় পত্রিকা ছাপা হওয়ার বিষয়টি আইন অনুযায়ী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকার জেলা প্রশাসককে লিখিতভাবে জানানো হয়েছে। অনুমতি নিয়েই পত্রিকা ছাপা হচ্ছে বলে তিনি দাবি করেন।

    ১৩ এপ্রিল রাতে ‘সংগ্রাম’-এর ছাপাখানা আল ফালাহ প্রিন্টিং প্রেসে অভিযান চালিয়ে ‘আমার দেশ’ পত্রিকার পাঁচ হাজার কপি উদ্ধার করে পুলিশ। এ সময় ১৯ জনকে গ্রেফতার করা হয়। নিজেদের ছাপাখানায় বেআইনিভাবে ‘আমার দেশ’ ছাপানোর অভিযোগে ‘সংগ্রাম’-এর সম্পাদক আবুল আসাদের বিরুদ্ধে ওই দিন রাতেই মামলা হয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here