Thursday 24th of September 2020 01:33:05 PM
Tuesday 1st of April 2014 09:17:26 PM

দেড় লাখ কৃষিশ্রমিক নিতে আগ্রহ প্রকাশ করেছে মালয়েশিয়া

অর্থনীতি-ব্যবসা, আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
দেড় লাখ কৃষিশ্রমিক নিতে আগ্রহ প্রকাশ করেছে মালয়েশিয়া

আমারসিলেট24ডটকম,০১এপ্রিলঃ কৃষিক্ষেত্রে উন্নয়নের জন্য বাংলাদেশ থেকে দেড় লাখ কৃষিশ্রমিক নিতে আগ্রহ প্রকাশ করেছে মালয়েশিয়া। মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎকালে মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী আহমেদ জাহিদ হামিদি এ আগ্রহের কথা প্রকাশ করেন।
এ সময় প্রধানমন্ত্রী সরকারি পর্যায়ের চলমান ব্যবস্থার অধীনে বাংলাদেশ থেকে আরো বেশিসংখ্যক শ্রমিক নেয়ার জন্য মালয়েশিয়ার সরকারের প্রতি আহ্বান জানান।বৈঠক শেষে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল সাংবাদিকদের বলেন,  আলোচনায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রীকে জানান, সে দেশে যেসব বাংলাদেশী শ্রমিক এখনো বৈধতা পায়নি, তাদের বৈধতা দেয়ার প্রক্রিয়া এরই মধ্যে শুরু হয়েছে।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালয়েশিয়া সরকারের প্রতি বাংলাদেশ থেকে সরকারি পর্যায়ে আরো বেশিসংখ্যক শ্রমিক নেয়ার আহ্বান জানান।মালয়েশিয়াকে বাংলাদেশের পুরনো বন্ধু হিসেবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, মুসলিম দেশগুলোর মধ্যে মালয়েশিয়াই প্রথম ১৯৭২ সালের ৩১ জানুয়ারি বাংলাদেশকে স্বীকৃতি দেয়।
শেখ হাসিনা বলেন, ১৯৭৩ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মালয়েশিয়া সফরের মধ্য দিয়ে দুই দেশের  সম্পর্কের যে দৃঢ়ভিত্তি গড়ে ওঠে, তার ওপর নির্ভর করেই পারস্পরিক সর্ম্পক আরো শক্তিশালী হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালের ১৭ থেকে ১৯ নভেম্বর মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর বাংলাদেশ  সফরের কথাও উল্লেখ করেন। তিনি বলেন, ভ্রাতৃপ্রতিম দুই দেশের মধ্যকার সম্পর্কের ক্ষেত্রে তার এই সফর ছিল খুবই গুরুত্বপূর্ণ।

মালয়েশিয়ান এয়ার লাইন্সের  নিখোঁজ বিমানের যাত্রীদের পরিবোরের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান প্রধানমন্ত্রী।এ সময় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী নৌবাহিনীর জাহাজ ও টহল বিমান পাঠিয়ে মালয়েশিয়ার নিখোঁজ বিমান অনুসন্ধানে সহায়তা করায় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc