Wednesday 30th of September 2020 06:16:28 AM
Sunday 29th of September 2013 08:52:50 PM

দেশ ওজনগণের স্বার্থে যেকোনো ত্যাগে প্রস্তুতঃশেখ হাসিনা

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
দেশ ওজনগণের স্বার্থে যেকোনো ত্যাগে প্রস্তুতঃশেখ হাসিনা

আমারসিলেট 24ডটকম,২৯সেপ্টেম্বর: নিউইয়র্কে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সভায় বলেছেন, তিনি জাতির স্বার্থে, দেশ ও জনগণের স্বার্থে যেকোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত রয়েছেন। গত শনিবার স্থানীয় সময় বিকেল ৫টায় নিউইয়র্কের জাতিসংঘ বাংলাদেশ মিশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি আবুল মোমেন প্রমুখ।
সংবাদ সম্মেলনে বিরোধীদলীয় নেতাকে সংসদে এসে তাদের দাবি দাওয়া পেশ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করুন। সংসদে আসুন, পরিস্কার করে বলুন কী চান? জাতির স্বার্থে, দেশ ও জনগণের স্বার্থে আমি যেকোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত।

প্রধানমন্ত্রী আরও বলেন, যে কোনো মূল্যে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখাই তার একমাত্র লক্ষ্য ও অঙ্গীকার। আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে এ নিশ্চয়তা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, জাতিসংঘ মহাসচিবের সঙ্গে বৈঠকে তিনি বাংলাদেশের নির্বাচন পর্যবেক্ষণে জাতিসংঘ প্রতিনিধি দল পাঠাতে আনুষ্ঠানিক অনুরোধ জানিয়েছেন। প্রধানমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের ইতিহাসে কখনই অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান সম্ভব হয়নি। আমরা একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করে দৃষ্টান্ত স্থাপন করতে চাই।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে শেখ হাসিনা আরো বলেন, গণতন্ত্রে বিশ্বাস করলে, নির্বাচনে বিজয়ী হয়ে ক্ষমতায় আসতে চাইলে, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে। এছাড়াও বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতিকে একটি গোষ্ঠী সংকট হিসেবে দেখছে বলে উল্লেখ করেন তিনি। নাগরিক সমাজের প্রতিনিধি সুশীলদের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, যারা টেলিভিশনে কথা বলেন তারাও একসময় বিভিন্ন দায়িত্বশীল পদে কাজ করেছেন এত বড় বড় কথা বলেন অথচ নিজেরা তাদের দায়িত্ব পালনকালে কতটুকু কি করতে পেরেছেন তা সাংবাদিকরা খুঁজে দেখতে পারেন। স্ব স্ব কর্মস্থলে যারা ব্যর্থ তারাই এখন দেশে বড় বড় কথা বলছেন।
প্রধানমন্ত্রী বলেন, জাতিসংঘ শান্তি মিশনে বাংলাদেশ থেকে আরো নতুন সদস্য যোগ দেয়ার প্রস্তাব পাওয়া গেছে।

শেখ হাসিনা আরো বলেন, ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে দ্বিপক্ষীয় বিষয় নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে। এছাড়া জাতিসংঘের মহাসচিব বান কি মুন ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজেকের সঙ্গে একান্ত সাক্ষাৎকারেও ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে জানান তিনি।উল্লেখ, সংবাদ সম্মেলনের আগে প্রধানমন্ত্রী গতকাল শনিবার সকালে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজেকের সঙ্গে দুপুরে ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে এবং বিকেলে জাতিসংঘ মহাসচিব বান কি মুনের সঙ্গে বৈঠক করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc