Saturday 26th of September 2020 04:27:27 AM
Sunday 4th of May 2014 02:23:36 PM

দেশে আটক বাণিজ্য চলছেঃঅপহরণ সম্পর্কে ড.মিজান

বিশেষ খবর, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
দেশে আটক বাণিজ্য চলছেঃঅপহরণ সম্পর্কে ড.মিজান

প্রধানমন্ত্রীকে ড.মিজানুর রহমানঃচাটুকারেরকাছ থেকে দূরে থাকুনচাটুকাররা যেন আপনাকে ভুল তথ্য দিয়ে বাস্তবতা থেকেদূরে সরিয়ে না রাখতে পারেসাধারণ জনগণনিরাপত্তা চায়।”
খালেদা জিয়ার ‘রেডঅ্যালার্ট’ সম্পর্কে ড মিজানঃআমি বিস্মিত হই যে, একটি জাতীয় রাজনৈতিক দল কী করে দেশের জনগণের কথা না ভেবে শুধু নিজেদেরস্বার্থের কথা ভাবেন ? ”

আমারসিলেট24ডটকম,০৪মেঃ  দেশের প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড.মিজানুর রহমান বলেছেন, “চাটুকারের কাছ থেকে দূরে থাকুন। চাটুকাররা যেন আপনাকে ভুল তথ্য দিয়ে বাস্তবতা থেকে দূরে সরিয়ে না রাখতে পারে। সাধারণ জনগণনিরাপত্তা চায়।”

শনিবার সকালে বরগুনা আরডিএফ মিলনায়তনে জাতীয় মানবাধিকার কমিশনের বরগুনাজেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ড. মিজান এসব কথা বলেন।

নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব সরকারের এমন মন্তব্য করে ড.মিজানুর রহমান বলেন, “মানুষ অপহৃত হচ্ছে, গুম হচ্ছে, নিখোঁজ হয়ে যাচ্ছে।কিন্তু তাদের নিরাপত্তা নিশ্চিত করার কাজ খুব একটা দৃশ্যমান হচ্ছে না।”

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, “সর্ষের ভেতরেই ভূত রয়েছে।আগে সেই ভূতটিকেচিহ্নিত করুন। নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা আপনাদের (সরকার) দায়িত্ব।”

তিনি বলেন, “দেশে আটক বাণিজ্য চলছে। আটক বাণিজ্য বন্ধ করুন। এর বিরুদ্ধেযথাযথ ব্যবস্থা গ্রহণ করুন। এ রকম একটি বিষয় নিয়ে যদি শুধু রাজনৈতিক খেলাচলতে থাকে, তাহলে কিন্ত সমস্যার উত্তরণ সম্ভব হবে না। পারস্পরিক দোষারোপসমস্যার সমাধান না।”

গুম ও অপহরণ ঠেকাতে সারাদেশে নেতাকর্মীদের উদ্দেশ্যে খালেদা জিয়ার ‘রেডঅ্যালার্ট’ ঘোষণার সমালোচনা করে তিনি বলেন, “একটি রাজনৈতিক দলের পক্ষ থেকেতাদের নেতাকর্মীদের ওপর রেড অ্যালার্ট জারি করা হয়েছে। আমি বিস্মিত হই যে, একটি জাতীয় রাজনৈতিক দল কী করে দেশের জনগণের কথা না ভেবে শুধু নিজেদের স্বার্থের কথা ভাবেন।”

জেলা প্রশাসক আবদুল ওয়াহাব ভূঁইয়ার সভাপতিত্বে সম্মেলনে জাতীয় মানবাধিকারকমিশনের সার্বক্ষণিক সদস্য কাজী রিয়াজুল ইসলাম, মানুষের জন্য ফাউন্ডেশনেরসমন্বয়ক বনশ্রী মিত্র নিয়োগীসহ সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc