Saturday 26th of September 2020 07:48:06 PM
Saturday 14th of September 2013 01:29:13 AM

দেশের মানুষ প্রশ্ন করতো ডিজিটাল বাংলাদেশ কি ?

বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
দেশের মানুষ প্রশ্ন করতো ডিজিটাল বাংলাদেশ কি ?

আমারসিলেট 24ডটকম , সেপ্টেম্বর  : বিগত জাতীয় নির্বাচনে দেশের জনগণ যে আশা নিয়ে আওয়ামী লীগকে ম্যান্ডেট দিয়েছিল তাতে আওয়ামী লীগ ব্যর্থ হয়নি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়। আজ শুক্রবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সুচিন্তা ফাউন্ডেশন আয়োজিত গত ৫ বছরের অর্জন, আগামী পাঁচ বছরের অঙ্গীকার শীর্ষক সেমিনারে জয় এ কথা বলেন। জয় বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশে ব্যাপক উন্নয়ন করেছে। ১৯৭৫ সালের পর বাংলাদেশে এতো উন্নয়ন হয়নি। আমরা কোনো ক্ষেত্রেই ব্যর্থ হইনি, সফলতা দেখিয়েছি।

একটি রাজনৈতিক দল সেই গণতন্ত্রকে ধ্বংস করতে চায় অভিযোগ করে জয় বলেন, আমাদের ১৬ বছর সময় লেগেছিল স্বৈরাচারীদের হাত থেকে মুক্ত হতে। গণতন্ত্র ফিরে পেতে। আমাদের আন্দোলন করে এটা অর্জন করতে হয়েছে। অথচ একটি রাজনৈতিক দল সেই গণতন্ত্রকে ধ্বংস করতে চাইছে। তাদের জন্যেই ২০০৭ সালে আবারও স্বৈরাচারী শক্তি ক্ষমতায় আসার সুযোগ পায়। কিন্তু তখন দেশের তরুণ প্রজন্ম জগে উঠেছিল তাই তারা আর ১৬ বছর ক্ষমতা দখল করে থাকতে পারেনি। দুই বছরেই ক্ষমতা ছাড়তে বাধ্য হয়েছে।
দুর্নীতির প্রসঙ্গে প্রধানমন্ত্রীপুত্র বলেন, আওয়ামী লীগ দুর্নীতি আগের তুলনায় অর্ধেকেরও বেশি কমিয়ে এনেছে। বিরোধীদলের প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, আওয়ামী লীগ দেশে জঙ্গিবাদ কমিয়েছে। অন্যদিকে যত সন্ত্রাসবাদী, জঙ্গিবাদীরা বিএনপির সঙ্গেই আছে। রাজাকারদের সঙ্গে নিয়ে তারা রাজনীতি করছেন। তারা কীভাবে বলবেন যে দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাবেন।
সেমিনারে জয় বলেন, পাঁচ বছর আগে দেশের মানুষ প্রশ্ন করতো, ডিজিটাল বাংলাদেশ কি? অনেকে এটা নিয়ে টিটকারি করতো। কিন্তু আজ আর কেউ প্রশ্ন করে না ডিজিটাল কি। তখন অনেক বলেছে, গ্রামের মানুষে তো আর কম্পিউটার কিনবে না। তারা ডিজিটাল দিয়ে করবে। আমি বলেছিলাম, তাদের কম্পিটার কিনতে হবে না। আমরা তাদের কাছে কম্পিউটার পৌঁছিয়ে দেবো।
মোহাম্মদ এ আরাফাতের সঞ্চালনায় সেমিনারে আরো বক্তব্য রাখেন, বিশিষ্ট অর্থনীতিবিদ আবুল বারাকাত, বিশিষ্ট সংগীত শিল্পী মাকসুদুল হক, ক্রিকেটার সাকিব আল হাসান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc