Saturday 19th of September 2020 01:57:01 AM
Wednesday 23rd of September 2015 05:23:47 PM

দেশের৬ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত- ১৪

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
দেশের৬ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত- ১৪

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৩সেপ্টেম্বর:  ঈদ যাত্রায় দেশের বিভিন্ন জেলায় আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত সড়ক দুর্ঘটনায় অন্তত: ১৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন  ২০ জন। এ ছাড়া, মহাসড়কের বিভিন্ন রুটে এবং ফেরী ঘাটে দীর্ঘ যানজটের খবর পাওয়া গেছে।বিভিন্ন জেলা থেকে পাওয়া খবরে জানা গেছে,  ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী এনা পরিবহনের একটি বাস বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এ সময় বাসটির চাপায় তিন পথচারী নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১০ জন বাস-যাত্রী।

এর আগে সকাল সোয়া ৮টার দিকে ছাতক-গোবিন্দগঞ্জ সড়কে সিলেট থেকে ছাতকগামী একটি কাভার্ড ভ্যান বিপরীত দিক থেকে আসা সিএনজিচালিত একটি অটোরিকশাকে চাপা দিলে ঘটনাস্থলেই অটোরিকশার চারজন যাত্রী নিহত হন। অপর এক দুর্ঘটনায় চট্টগ্রামে বাস ও টেম্পুর সংঘর্ষে টেম্পুর দুইযাত্রী নিহত হন। আহত হয়েছে আরও কয়েকজন। পাঁচজনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে,  আজ সকাল সাড়ে ৮টায় টাঙ্গাইল পাইপাসের কান্দিলায় ঢাকা থেকে থেকে রংপুরগামী খালেক পরিবহনের যাত্রীবাহী বাসের সাথে বিপরীত দিক থেকে আসা একটি লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে লেগুনার দুই যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চারজন।

দক্ষিণের জেলা বরগুনার আমতলী উপজেলায় পিকআপ ভ্যানের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। এ সময় মোটরসাইকেলের আরও এক আরোহী গুরুতর আহত হয়েছেন। নিহতরা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র উজ্জল কুমার সহদেব (২৪) ও মোটরসাইকেল আরোহী মনির সিকদার (৩২)। এ ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় একজনকে পটুয়াখালী মেডিকেল হাসপাতালে নেয়া হয়েছে।

অপর এক দুর্ঘটনায় ফরিদপুর-বরিশাল মহাসড়কের মাদারীপুরে ভুরঘাটা বাসস্ট্যান্ডে বুধবার সকাল ৯টার দিকে  ট্রাকচাপায় এক পথচারী (৩৮) ঘটনাস্থলে  মারা যান।

আগামী শুক্রবার বাংলাদেশের মুসলমানগণ পবিত্র ঈদ-উল আজহা উদযাপন করবেন। ছুটি শুরুর আগে শেষ কর্মদিবস বুধবার থেকেই লোকজন ঢাকা ছেড়ে বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন।

ঈদ উপলক্ষে অতিরিক্ত যানবাহনের চাপে বুধবার সকাল থেকেই ঢাকা আরিচা ছাড়াও গাজীপুরের সফিপুর থেকে কালিয়াকৈর এবং টঙ্গী থেকে গাজীপুএ চৌরাস্তা পর্যন্ত বিশাল যানজট সৃষ্টি হয়।

ওদিকে, যানবাহনের অতিরিক্ত চাপ ও সড়ক দুর্ঘটনার কারণে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কের এলেঙ্গা থেকে মির্জাপুর পর্যন্ত ৩০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কেও বিচ্ছিন্ন যানজটের খবর পাওয়া গেছে। পাটুরিয়ায় পারাপারের অপেক্ষায় রয়েছে কয়েকশ’ যানবাহন।

টাঙ্গাইলের কান্দিলায় আজ বুধবার সকালে বাস ও লেগুনা সংঘর্ষের কারনে  প্রায় এক ঘণ্টা  যানজটের সৃষ্টি হয়। পরে দুর্ঘটনাকবলিত গাড়ি সরানোর পরে যান চলাচল শুরু হলেও জট চলতে থাকে। #

রেডিও তেহরান/এআরকে/এআর/২৩


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc