Monday 28th of September 2020 11:43:28 AM
Tuesday 10th of December 2013 11:10:30 PM

দেশব্যাপী নাশকতার বিরুদ্ধে গ্রাসরুটস্”র মানববন্ধন

রাজধানী ডেস্ক
আমার সিলেট ২৪.কম
দেশব্যাপী নাশকতার বিরুদ্ধে গ্রাসরুটস্”র মানববন্ধন

আমারসিলেট24ডটকম,১০ডিসেম্বরঃ দেশব্যাপী নাশকতা, অগ্নিকাণ্ড, বোমাবাজির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার দাবিতে এবং আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আজ ১০ ডিসেম্বর সকাল ১১টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে সাউথ এশিয়ান গ্রাসরুটস্ ডেভেলপমেন্ট ফোরামের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন নারী নেত্রী মুর্শিদা আখতার নাহার। মানববন্ধনে জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়ন, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস্), স্বাধীন বাংলা গার্মেন্টস শ্রমিক সংগঠন, উৎস, প্রকাশ গণকেন্দ্র, বিয়ানমনি সোসাইটি, মধুমতি কল্যাণ সংস্থা, মহিলা উন্নয়ন সংস্থা, গ্রাম বিকাশ সহায়ক সংস্থা, এসোসিয়েশন ফর ইয়ুথ এ্যাডভান্সমেন্ট (আয়া), স্বাস্থ্য সেবা কর্মী সংঘ সংগঠন অংশগ্রহণ করেন।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রখ্যাত শ্রমিকনেতা আবুল হোসাইন। তিনি বলেন, আজকে ক্ষমতার রাজনীতির নামে মানুষ হত্যা, খুন-জখম, জ্বালাও-পোড়াও ইত্যাদির মাধ্যমে মানুষের মৌলিক মানবাধিকার পদধলিত করা হচ্ছে। তিনি আরও বলেন, রাজনৈতিক দলগুলোকে এই হিংসাত্মক ও ধ্বংসাত্মক থেকে সরে এসে আলাপ আলোচনার মাধ্যমে গণতন্ত্র, নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পালা বদলের আহ্বান জানান। মানববন্ধনে আরও বক্তব্য রাখেন জান্নাতুল ফেরদৌস, হিমাংশু মিত্র, নাজনীন ইসলাম, আশা মনি, তাইমুর, বনানী বিশ্বাস, অনিতা দাস গুপ্ত, মাসুদা ফারুক রত্না প্রমুখ।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তারা বাংলাদেশে অসংগঠিত শ্রমিকশ্রেণীর ন্যায্য অধিকার বাংলাদেশে আইএলও কনভেনশন-১৭৭ ও আইএলও কনভেনশন-১৮৯ পুনঃ স্বাক্ষর ও বাস্তবায়নের দাবিও জানান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc