দুর্নীতির পথ পরিহার করার নির্দেশঃপ্রধানমন্ত্রী শেখ হাসিনার

    0
    4

    আমারসিলেট24ডটকম,২৯জানুয়ারীঃ১০ম জাতীয় সংসদের স্পিকার হিসাবে ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার হিসাবে এডভোকেট ফজলে রাব্বি মিয়াকে এবং সংসদ উপনেতা হিসাবে সৈয়দা সাজেদা চৌধুরীকে সর্বসম্মতিক্রমে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগের সংসদীয় দল। 

    আজ মঙ্গলবার সন্ধ্যায় সংসদ ভবনে সরকারি দলের সভা কক্ষে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় এই মনোনয়ন দেওয়া হয়। বৈঠক শেষে চীফ হুইপ আ স ম ফিরোজ মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা জানান।তিনি বলেন, সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় শিরীন শারমিন ও ফজলে রাব্বী এবং সাজেদা চৌধুরীর নাম প্রস্তাব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। 

    অন্যদিকে স্পিকার পদে সৈয়দ আশরাফের প্রস্তাব সমর্থন করেন আমির হোসেন আমু, ডেপুটি স্পিকারের প্রস্তাব সমর্থন করেন তোফায়েল আহমেদ এবং সংসদ উপনেতার প্রস্তাব সমর্থন করেন আবুল মাল আব্দুল মুহিত। 

    চীফ হুইপ বলেন, সভায় প্রধানমন্ত্রী সংসদ সদস্যদের নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালনের পাশাপাশি দুর্নীতির পথ পরিহার করবার নির্দেশ দিয়েছেন।
    সংবাদ সম্মেলনে হুইপ আতিকুর রহমান ও ইকবালুর রহিম উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য, ড. শিরীন শারমিন চৌধুরী দশম জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেড়ে দেয়া রংপুর-৬ আসনের উপনির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর ৯ম সংসদে তিনি ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য।এদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদীয় দলের মনোনয়ন পাওয়ায় ইতিমধ্যে তিনি দ্বিতীয়বারের মতো স্পিকার হতে যাচ্ছেন। তিনিই দেশের প্রথম এবং দ্বিতীয় মহিলা স্পিকার।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here