Wednesday 24th of October 2018 12:18:05 AM
Thursday 9th of August 2018 01:28:30 AM

দুই শিক্ষার্থীকে ইচ্ছাকৃতভাবে বাসচাপার স্বীকার চালকের

বিশেষ খবর, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
দুই শিক্ষার্থীকে ইচ্ছাকৃতভাবে বাসচাপার স্বীকার চালকের

ডেস্ক নিউজঃ সম্প্রতি শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীকে ইচ্ছাকৃতভাবে বাসচাপা দিয়েছিলেন জাবালে নূল পরিবহনের চালক মাসুম বিল্লাহ। এতে ঘটনাস্থলেই এ কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব নিহত হয়।

ঢাকা মহানগর হাকিম গোলাম নবীর আদালতে বুধবার (৮ আগস্ট) স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বাসচালক মাসুম বিল্লাহ। জবানবন্দিতে তিনি হত্যার দায় স্বীকার করেন। জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

সাত দিনের রিমান্ড শেষে আজ মাসুম বিল্লাহকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক কাজী শরিফুল ইসলাম। মাসুম বিল্লাহ স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম গোলাম নবী তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, মাসুম বিল্লাহ তার জবানবন্দিতে জানিয়েছেন, ঘটনার সময় তিনি বেপরোয়াভাবে গাড়ি চালাচ্ছিলেন। ঘটনাস্থলে এসে অধিক যাত্রী দেখেন। বেশি টাকা উপার্জনের জন্য সেখানে দাঁড়িয়ে থাকা আরেকটি গাড়িকে ওভারটেক করে মাসুম বিল্লাহ শিক্ষার্থীদের ওপর গাড়ি উঠিয়ে দেন।

গত ১ আগস্ট মাসুম বিল্লাহর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলাটিতে বাসের মালিক মো. শাহাদত হোসেন, অপর বাসের চালক জোবায়ের ও সোহাগ আলী এবং চালকের সহকারী এনায়েত হোসেন ও রিপন হোসেন সাত দিনের রিমান্ডে রয়েছেন। গত ২ আগস্ট শাহাদত হোসেনের এবং ৬ আগস্ট ওই চার আসামির রিমান্ড মঞ্জুর করেন আদালত।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই দুপুরে ১৫-২০ জন শিক্ষার্থী কালশী ফ্লাইওভার থেকে নামার মুখে এমইএস বাস স্ট্যান্ডে দাঁড়িয়ে ছিলেন। জাবালে নূর পরিবহনের একটি বাস ফ্লাইওভার থেকে নামার সময় মুখেই দাঁড়িয়ে যায়। এ সময় পেছন থেকে আরেকটি দ্রুত গতির বাস ওভারটেক করে সামনে আসতেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। নিমিষেই ওঠে পড়ে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর। এতে চাকার নীচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজীব মারা যায়। আহত হয় আরো কয়েকজন শিক্ষার্থী।

ওই ঘটনায় ২৯ জুলাই দিবাগত রাতে ক্যান্টনমেন্ট থানায় মিমের বাবা জাহাঙ্গীর আলম এ মামলা দায়ের করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc