দুই গামের্ন্ট মালিক মাহবুবুর রহমান তাপস ও বজলুস সামাদ আদনান গ্রেপ্তার

    0
    4

    ঢাকা, ২৭ এপ্রিল:  তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ’র আহ্বানে সাড়া দিয়ে আত্মসমর্পণ করেছেন ধসে পড়া ভবন রানা প্লাজার দুই গার্মেন্ট মালিক।

    বিজিএমইএ ভবনে আত্মসমর্পণের পর শুক্রবার রাত ১২টায় তাদের গ্রেপ্তার করা হয়। ওই দুই জন হলেন, নিউ ওয়েভ বটমস ও নিউ ওয়েভ স্টাইলের মালিক মাহবুবুর রহমান তাপস ও বজলুস সামাদ আদনান।

    বিজিএমইএ’র সভাপতি আতিকুল ইসলাম  বলেন, তাদেরকে আমরা আত্মসমর্পণ করতে বলেছিলাম। তারা আসার পর রাত সাড়ে ১২টার দিকে ডিবি পুলিশ তাদের গ্রেপ্তার করে নিয়ে গেছে।

    ঢাকা রেঞ্জের ডিআইজি নূরুজ্জামানও তাদের গ্রেপ্তারের কথা নিশ্চিত করেছেন।

    বুধবার সকালে সাভার বাসস্ট্যান্ড সংলগ্ন রানা প্লাজায় ধসের ঘটনায় নিহতের সংখ্যা তিনশ’ ছাড়িয়ে গেছে। শুক্রবার সেখানে তৃতীয় দিনের উদ্ধার অভিযান চলছে।

    সোহেল রানার মালিকানাধীন ওই ভবনে মঙ্গলবার ফাটল দেখা দিলে শিল্প পুলিশ ভবনে কাজ বন্ধ করতে বললেও বুধবার সকালে কারখানাগুলোতে কাজ শুরু হয়। বেঁচে আসা শ্রমিকদের অভিযোগ, তাদের কারখানায় ঢুকতে বাধ্য করা হয়েছিল।

    নয় তলা ওই ভবনের দোতলা পর্যন্ত ছিল দোকান। ওপরে ছিল পোশাক কারখানা। ওই ভবনের কারখানাগুলোর মধ্যে নিউ ওয়েভ বটমস ও নিউ ওয়েভ স্টাইলের মালিক মাহবুবুর রহমান তাপস ও বজলুস সামাদ আদনান।

    ফ্যান্টম অ্যাপারেলস ও ট্যাকের মালিক মো. আমিনুল ইসলাম। আর ইথারটেক্সের মালিক মো. আনিসুর রহমান।

    এরই মধ্যে এ ঘটনায় ঘটনায় রানা ও গার্মেন্ট মালিকদের আসামি করে বুধবার রাতে পুলিশ ও রাজউকের পক্ষ থেকে সাভার মডেল থানায় দুটি মামলা করা হয়। এছাড়া হাইকোর্ট তাদের আগামী ৩০ এপ্রিল হাজির হওয়ার নির্দেশ দিয়েছে।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here