Tuesday 19th of January 2021 05:16:53 AM
Wednesday 24th of December 2014 07:13:14 PM

দুঃসময়ে বরাবরই সেনাবাহিনী বিপন্ন মানুষের পাশেঃপ্রধানমন্ত্রী

জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
দুঃসময়ে বরাবরই সেনাবাহিনী বিপন্ন মানুষের পাশেঃপ্রধানমন্ত্রী

আমারসিলেট24ডটকম,২৪ডিসেম্বরঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সামরিক বাহিনীর সক্ষমতা বাড়াতে রাশিয়ার সাথে এক বিলিয়ন ডলারের চুক্তির পাশাপাশি চীন এবং রাশিয়া থেকে অত্যাধুনিক সমরাস্ত্র আনার উদ্যোগ নিয়েছে আমাদের সরকার।

আজ বুধবার চট্টগ্রামের ভাটিয়ারিতে বাংলাদেশ মিলিটারি একাডেমির (বিএমএ) প্যারেড গ্রাউন্ডে ৭১তম দীর্ঘ মেয়াদী কোর্স এবং ৪২তম বিএমএ এর স্পেশাল কোর্সের ক্যাডেটদের কমিশন উপলক্ষে রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

দেশের স্বাধীনতা এবং সার্বভৌমত্ব রক্ষায় যেকোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে সেনা বাহিনীর নতুন কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি। এ সময় মানুষের কল্যাণে কাজ করে যাওয়াই সবচেয়ে বড় কর্তব্য বলেও মন্তব্য করেন তিনি।
শেখ হাসিনা বলেন, বর্তমান সরকার সেনাবাহিনীর আধুনিকায়নে রাশিয়ার সাথে প্রায় ১ বিলিয়ন ডলার মূল্যে অস্ত্র চুক্তি স্বাক্ষর করেছে। যা সামরিক বাহিনীর সক্ষমতা বৃদ্ধি ও মনোবলকে আরো উজ্জীবিত করবে।

সে লক্ষেই সরকার কাজ করে যাচ্ছে বলে তিনি জানান। তিনি বলেন, চীন, সার্বিয়া প্রভৃতি দেশ হতে উল্লেখযোগ্য পরিমাণ সামরিক সরঞ্জামাদি ক্রয়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
সেনাবাহিনীর সক্ষমতা বৃদ্ধির জন্য নতুন ট্যাঙ্ক, এপিসি, রকেট লঞ্চারসহ বহু অত্যাধুনিক অস্ত্রশস্ত্র সংগ্রহ করা হয়েছে বলে জানিয়ে প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে জনগণের অবিচ্ছেদ্য অংশ হিসেবেও উল্লেখ করেন।

তিনি বলেন, আপামর জনগণের সুখ দুখের অংশীদারও সেনা সদস্যরা।

তিনি আরো বলেন, দেশের সকল প্রাকৃতিক দুর্যোগ ও দুঃসময়ে বরাবরই বাংলাদেশ সেনাবাহিনী বিপন্ন মানুষের পাশে দাঁড়ায় ও সেবার হাত বাড়িয়ে দেয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc