দীর্ঘ ১১ বছর পর আজ শ্রীমঙ্গল পৌর নির্বাচন সকল প্রস্তুতি সম্পন্ন

0
140
দীর্ঘ ১১ বছর পর আজ শ্রীমঙ্গল পৌর নির্বাচন সকল প্রস্তুতি সম্পন্ন

মেয়র পদে-৩,কাউন্সিলর-৩২ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে-১২ জন

জহিরুল ইসলাম, নিজস্ব প্রতিনিধিঃ বহু জলপ্না কল্পনা অবসান ও নানা আইনী জটিলতার পর শ্রীমঙ্গল পৌরসভার নির্বাচন আজ রোববার ২৮ নভেম্বর সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এই প্রথম এই উপজেলায় ইভিএম এ ভোট গ্রহণ চলবে।
এতে মেয়র পদে নৌকা প্রতীকে অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, বিএনপি পন্থী বর্তমানে স্বতন্ত্র মেয়র প্রার্থি নারিকেল গাছ প্রতীকে মহসীন মিয়া মধু, মোবাইল প্রতীকে শেখ আসাদ উদ্দিনসহ ৩ জন মেয়র পদে লড়ছেন।
পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ টি ওয়ার্ডে প্রতিদ্বন্ধিতা করবেন ১২ জন নারী কাউন্সিলর।
নির্বাচনী ভোট কেন্দ্র পৌরসভার ভিতরে ১১ টি, নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন ৯ জন ও ১ জন জুডিসিয়্যাল ম্যাজিস্ট্রেটসহ মোট ১০ জন ম্যাজিষ্টেট নির্বাচনী দায়িত্ব পালন করবেন।
বিজিবি ৩ প্লাটুন, র‍্যাপিট এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ৬ টি টিম, পুলিশের ৩ টি মোবাইল টিম,স্ট্রাইকিং ফোর্স ১ টি নির্বাচনের পুরো দায়িত্বে থাকবেন। এ ছাড়াও অন্যান্য ফোর্সসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা রয়েছেন।
শ্রীমঙ্গল পৌরসভার মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৯৯ জন। নির্বাচনকে ঘিরে বিভিন্ন নিরাপত্তা বেষ্টনিতে সাজানো হয়েছে।

শ্রীমঙ্গল পৌরসভার ওয়ার্ড এর ভোট কেন্দ্র গুলোঃ-
ওয়ার্ড নং ১।‌ বিটিআরআই প্রাথ‌মিক বিদ্যালয়,বিটিআরআই।
ওয়ার্ড নং ২। বর্ডার গার্ড পাবলিক উচ্চ বিদ্যালয় । বিডিআরক্যাম্প।
ওয়ার্ড নং ৩। পৌরসভা সরকারী প্রাথমিক বিদ্যালয়। জালালীয়া সড়ক দ‌ক্ষিন।
ওয়ার্ড নং ৪। ই‌লিয়াস প্রাথ‌মিক বিদ্যালয়, পুর্বাশা আ/এ।
ওয়ার্ড নং ৫। টিডিটিসি হল পুরুষ কেন্দ্র উপ‌জেলা ক‌মপ্লেক্স শ্রীমঙ্গল ও বিআরডিবি হলরুম ম‌হিলা কেন্দ্র উপ‌জেলা কম‌প্লেক্স শ্রীমঙ্গল।
ওয়ার্ড নং ৬। উদয়ন বা‌লিকা উচ্চ বিদ্যালয়, ক‌লেজ রোড শ্রীমঙ্গল।
ওয়ার্ড নং ৭। পৌরসভা যো‌গেন্দ্র প্রাথ‌মিক বিদ্যালয়, সাগরদী‌ঘি সড়ক।
ওয়ার্ড নং ৮। চন্দ্রনাথ সরকারী প্রাথ‌মিক বিদ্যালয় (পুরুষ কেন্দ্র) ৩য় তলা । ও চন্দ্রনাথ সরকারী প্রাথ‌মিক বিদ্যালয় (ম‌হিলা কেন্দ্র) নীচ তলা।
ওয়ার্ড নং ৯। ভি‌ক্টো‌রিয়া উচ্চ বিদ্যালয়, মৌলভীবাজার রোড।

এদিকে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন গতকাল শুক্রবার ঘোষণা দিয়েছিল যে, পৌর শহরে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এবং পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ, বিজিবি ও র‌্যাব শহরে মহড়া দিচ্ছে।
গত ২৬ নভেম্বর’ দিবাগত রাত ১২টার পর থেকে (আজ ৩৬ ঘন্টার জন্য) ২৮ নভেম্বর’ রাত ১২ টা পর্যন্ত শ্রীমঙ্গল পৌর এলাকার বাসিন্দা ও ভোটার ব্যতীত অন্যান্যদের পৌর এলাকায় অবস্থান না করার জন্য নির্দেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা প্রশাসন শ্রীমঙ্গল মোঃ নজরুল ইসলাম।

মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন আমার সিলেট কে বলেন, “পুরো শহর জুড়ে নিরাপত্তা ব্যাষ্টনিতে সাজানো হয়েছে।শ্রীমঙ্গলে ইভিএমে এই প্রথম ভোট দিবেন ভোটারা। ইভিএম এ কোন সমস্যা দেখা দিলে আমাদের ঢাকা থেকে আসা টেকনিক্যাল টিম রয়েছে। এখানে কোন কারচুরি করার সুযোগ নেই।“
তিনি আরোও বলেন, “ভোটরা নিবিঘ্নে ভোট দিতে পারবেন। তিনি প্রার্থীদের কাছ থেকে এখন পর্যন্ত কোন অভিযোগ পাননি ইভিএম নিয়ে। প্রার্থীদের ও সমর্থকদের উদেশ্য বলেন আপনাদের দায়িত্বে শান্তি শৃঙ্খলা বজায় রাখবেন বলে আমাদের বিশ্বাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here