Thursday 24th of September 2020 01:59:14 PM
Sunday 1st of November 2015 11:44:41 PM

দীপন হত্যায় যুব মৈত্রীর বিবৃতি

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
দীপন হত্যায় যুব মৈত্রীর বিবৃতি

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১ নভেম্বর: বাংলাদেশ যুব মৈত্রীর সভাপতি মোস্তফা আলমগীর রতন ও সাধারণ সম্পাদক সাব্বাহ্ আলী খান কলিন্স এক বিবৃতিতে প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা এবং প্রকাশক আহমেদুর রশীদ টুটুল, লেখক রণদীপন বসু ও তারেক রহিমকে হত্যাচেষ্টার ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন।

বিবৃতিতে তারা এ ঘটনাকে স্পষ্টতই জঙ্গি হামলা বলে উল্লেখ করেছেন। তারা বলেছেন, স্বাধীনতাবিরোধী মৌলবাদী সাম্প্রদায়িক চক্রের স্পষ্ট ইন্ধন ছাড়া এ ধরনের সিরিজ হত্যাকা-ে সম্ভব নয়। দুই জন শীর্ষ যুদ্ধাপরাধীর ফাঁসি কার্যকরের অপেক্ষায় যখন দেশ, ঠিক তার আগ মুহূর্তে এ ধরনের হত্যাকা-ের ঘটনা সেদিকেই ইঙ্গিত করে।

বিবৃতিতে তারা আরো বলেন, একের পর এক প্রগতিশীল মুক্তবুদ্ধি চর্চার সৈনিকদের ‘হুমকি দিয়ে হত্যা’র ঘটনার রহস্য অনুদ্ঘাটিত থাকা এবং হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের মুখোমুখি করার ক্ষেত্রে উদাসীনতা এ ধরনের হত্যাকা-কে আরো উৎসাহিত করে। পূর্বের এ জাতীয় হত্যাকা-সমূহের বিচার সন্ত্রাসীদের বিরুদ্ধে বড় পদক্ষেপ বলে বিবেচিত হতে পারে। একই সাথে স্বাধীনতাবিরোধী মৌলবাদ-সন্ত্রাসবাদ-জঙ্গিবাদের বিরুদ্ধে সর্বাত্মক রাজনৈতিক ঐক্য ও রাজপথের প্রতিরোধ গড়ে তোলা প্রয়োজন।

বিবৃতিতে নেতৃদ্বয় আহত তিন লেখক-প্রকাশকের সুচিকিৎসা এবং হুমকিপ্রাপ্ত অন্যান্য প্রগতিশীল রাজনৈতিক কর্মী, সংস্কৃতি কর্মী, লেখক, প্রকাশক, শিক্ষক, ব্লগারদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc