দিগন্ত ও ইসলামিক টিভির সম্প্রচার বন্ধ

    0
    3
    দিগন্ত ও ইসলামিক টিভির সম্প্রচার বন্ধ
    দিগন্ত ও ইসলামিক টিভির সম্প্রচার বন্ধ

    ঢাকা, ০৬ মে : হেফাজত ইসলামের সমাবেশ সরাসরি সম্প্রচার ও ধর্মীয় উস্কানির অভিযোগে বেসরকারি টেলিভিশন চ্যানেল দিগন্ত টেলিভিশন ও ইসলামিক টিভির সম্প্রচার সাময়িক বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন। আজ সোমবার ভোরে চ্যানেল দু’টির অফিসে গিয়ে বিটিআরসির কর্মকর্তারা সম্প্রচার বন্ধ করে দেন। আজ সকালে এ তথ্য নিশ্চিত করেন চ্যানেল দু’টির ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।
    সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, হেফাজত ইসলামের সমাবেশ সরাসরি সম্প্রচার ও ধর্মীয় উস্কানির অভিযোগে সাময়িকভাবে চ্যানেলটি বন্ধের নির্দেশ দেয়া হয়েছে সরকারের উচ্চ পর্যায় থেকে। শিগগিরই চ্যানেল দুটি চালু হচ্ছে না বলেও জানিয়েছে সূত্রটি।
    এ প্রসঙ্গে দিগন্ত টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক জিয়াউল কবির সুমন বলেন, আজ সোমবার ভোরে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের কর্মকর্তারা এসে সম্প্রচার সাময়িকভাবে বন্ধের নির্দেশ দেন এবং কিছু যন্ত্রপাতি জব্দ করে নিয়ে যান। এ জন্য আজ ভোর ৪টা ২৪ মিনিট থেকে সম্প্রচার বন্ধ রয়েছে বলে জানান তিনি। এর আগে রাত ২টার দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ইসলামিক টিভির কার্যালয়ে গিয়ে সম্প্রচার বন্ধের নির্দেশ দিয়ে সম্প্রচার কক্ষে তালা লাগিয়ে দেন বলে জানান প্রতিষ্ঠানটির পরিচালক শামস এস্কেন্দার। তিনি আরো বলেন, রাত আড়াইটা থেকে তাদের সম্প্রচার বন্ধ রয়েছে। তবে এ বিষয়ে কথা বলার জন্য যোগাযোগের চেষ্টা করা হলেও বিটিআরসির কোনো কর্মকর্তাকে পাওয়া যায়নি। বিটিআরসি বা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সম্প্রচার বন্ধের কোনো চিঠি বা নির্দেশনা দেখাননি জানিয়ে দিগন্তের সুমন বলেন, তারা বলেছেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এটা করা হচ্ছে।
    ইসলামিক টিভির শামস অভিযোগ করেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তার কার্যালয়ে প্রবেশ করে ভাঙচুরও চালিয়েছে। দিগন্ত টেলিভিশন দিগন্ত মিডিয়া করপোরেশনের একটি প্রতিষ্ঠান, যার চেয়ারম্যান যুদ্ধাপরাধের মামলায় গ্রেপ্তার জামায়াত নেতা মীর কাসেম আলী। দৈনিক নয়া দিগন্তও এ প্রতিষ্ঠানেরই একটি প্রকাশনা। আর ইসলামিক টেলিভিশন চালু করেন বিএনপি চেয়ারপরাসন খালেদা জিয়ার ভাই সাঈদ ইস্কান্দার। তার ছেলে শামস এখন প্রতিষ্ঠানটির দেখভাল করছেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here