Saturday 24th of October 2020 09:07:52 AM
Wednesday 1st of July 2015 07:43:41 PM

দারিদ্র্যের হার ২২ দশমিক ৭ শতাংশে নেমে এসেছেঃপ্রধানমন্ত্রী

জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
দারিদ্র্যের হার ২২ দশমিক ৭ শতাংশে নেমে এসেছেঃপ্রধানমন্ত্রী

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১জুলাই: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছে, “দারিদ্র্যের হার ২২ দশমিক ৭ শতাংশে এবং অতি দারিদ্র্যের হার ৭ দশমিক ৯ শতাংশে নেমে এসেছে। আরেকটু কষ্ট করলে আমরা দারিদ্র্য আরও কমিয়ে আনতে পারব।”

আজ (বুধবার) দুপুরে প্রধানমন্ত্রী তার কার্যালয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট ছয়টি দফতর ও সংস্থার সঙ্গে এ চুক্তি স্বাক্ষরিত হয়। এগুলো হলো- বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা), বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা), এনজিও বিষয়ক ব্যুরো, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অফিস, বিনিয়োগ বোর্ড ও ‍আশ্রয়ন প্রকল্প।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “আওয়ামী লীগ সরকার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত মধ্য আয়ের দেশ গড়ার যে লক্ষ্য নির্ধারণ করেছে, তা পূরণ হওয়া আর বেশি দূরে নয়। সবাই একসঙ্গে কাজ করলে সহজে সে লক্ষ্য বাস্তবায়ন সম্ভব হবে।”

তিনি বলেন, আমরা আওয়ামী লীগ সরকার ব্যবসা করতে ক্ষমতায় আসিনি। আমরা দেশ স্বাধীন করেছি, এখন দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই। আমরা আর ভিক্ষার ঝুড়ি নিয়ে ঘুরতে চাই না। স্বনির্ভর জাতি হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে চাই।

প্রজাতন্ত্রের সকল কর্মকর্তা-কর্মচারীকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “আমরা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত মধ্য আয়ের দেশ গড়ার যে লক্ষ্য নির্ধারণ করেছি, তা পূরণ হতে আর বেশি দূর নয়। সবাই একসঙ্গে কাজ করে সে লক্ষ্যে পৌঁছাব। আমাদের সবার ঐকান্তিক প্রচেষ্টায় দেশ সফলতার উচ্চ শিখরে পৌঁছাবে।”

শেখ মুজিবুর রহমানের ১৯৭২ সালের ১ ফেব্রুয়ারির একটি বক্তৃতা থেকে উদ্ধৃত করে প্রধানমন্ত্রী বলেন, জাতিরজনক ডাক দিয়েছিলেন সরকারি কর্মচারীদের জনগণের সেবায় নিজেদের উৎসর্গ করতে হবে। জাতির স্বার্থকে সব কিছুর উর্ধ্বে স্থান দিতে হবে।

রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে সুখী সম্মৃদ্ধ ও শান্তিপূর্ণ দেশ হিসেবে গড়ে তোলার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সংস্থাগুলোর বার্ষিক কর্মসম্পাদন চুক্তির বিভিন্ন দিক প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে সরাসরি সম্পৃক্ত এই সংস্থাগুলোর সঙ্গে এটি দ্বিতীয় চুক্তি স্বাক্ষর। এর আগে ২০১৪ সালের ৩০ জুন পাঁচটি সংস্থা চুক্তিবদ্ধ হয়। এবার আশ্রয়ন প্রকল্প-২ এই চুক্তির তালিকায় অন্তর্ভূক্ত হলো।ইরনা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc