Saturday 25th of January 2020 03:27:28 AM
Wednesday 11th of December 2019 01:23:02 AM

‘দাগ তারুণ্যদীপ্ত সম্মাননা’ পেলেন এমপি ইসরাফিল আলম

জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
‘দাগ তারুণ্যদীপ্ত সম্মাননা’ পেলেন এমপি ইসরাফিল আলম

নাজমুল হক নাহিদ,আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: সাহিত্যের ছোটকাগজ দাগ আয়োজিত ‘দাগ তারুণ্যদীপ্ত সম্মাননা’ পেলেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য মো: ইসরাফিল আলম। শিল্প-সাহিত্য-সংস্কৃতিতে বিশেষ অবদান রাখায় তাকে এ সম্মাননা দেওয়া হয়। সোমবার বিকেলে ঢাকার বিশ্বসাহিত্য কেন্দ্রের ভিআইপি হলে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাকে এই সম্মাননা প্রদান করা হয়।

মো: ইসরাফিল আলম বর্তমানে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য। তার জন্ম ১৯৬৬ সালের ১৩ মার্চ। তিনি ২০০৮ সালে প্রথম বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। পেশায় ব্যবসায়ী মো: ইসরাফিল আলম ২০১৪ সালে দ্বিতীয়বারের মতো এবং ২০১৮ সালে তৃতীয়বারের মত সংসদ সদস্য নির্বাচিত হন।

পাশাপাশি তিনি ‘রবীন্দ্র জার্নাল’ নামক গবেষণা সাময়িকী সম্পাদনা করছেন। এছাড়া ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিবেদিত ১০০ কবির কবিতা’, ‘১০০ কবির কবিতায় বঙ্গবন্ধু’, ‘১০০ কবির কবিতায় চেতনায় জয় বাংলা’, ‘সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ১০০ কবির কবিতা’ এবং ‘রাজনৈতিক কবিতা’ সম্পাদনা করেন।

এদিকে অনুষ্ঠানে ৭ গুণী ব্যক্তিকে ‘দাগ সাহিত্য পুরস্কার ২০১৮’ প্রদান করা হয়। সবশেষে অবক্ষয়ের বিরুদ্ধে বাংলাদেশের ৭১ জন কবি কবিতা পাঠ করেন। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত ছিলো। কবিতা পড়তে আগ্রহীরা অনুষ্ঠানস্থলে নাম নিবন্ধন করেন।

এ বিষয়ে আয়োজক মিজানুর রহমান বেলাল বলেন, ‘মো: ইসরাফিল আলম এমপিকে সম্মাননা দিতে পেরে আমরা গর্বিত। তিনি রাজনীতির পাশাপাশি তিনি সংগীতচর্চা, সাহিত্যচর্চা, সম্পাদনা, গবেষণা ও নাট্যচর্চা করে বহুমুখী প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন। এছাড়া যারা সাহিত্য পুরস্কার পেয়েছেন তারাও এ সময়ের আলোচিত গুণীজন।’

মো: ইসরাফিল আলম বলেন আমার এই প্রাপ্তি শুধু আমার প্রাপ্তি নয়। এটি একসময়ের রক্তাক্ত জনপদ নামে খ্যাত আত্রাই ও রাণীনগর উপজেলার সকলস্তরের জনগনের প্রাপ্তি। আমি আমার এই সম্মাননা আমার নির্বাচনী এলাকার মানুষদের নামে উৎসর্গ করছি। এছাড়াও যারা দেশের জন্য জীবন দিয়েছেন, রাণীনগর ও আত্রাই উপজেলার যে সকল মানুষ তৎকালীন সর্বহারা ও জেএমবির অত্যাচার ও নির্যাতনে প্রাণ দিয়েছেন তাদের জন্য আমার এই প্রাপ্তি উৎসর্গ করলাম। আমি যতদির বেঁচে আছি ততদিন আমার সব কিছু আমার নির্বাচনী এলাকার মানুষের শান্তি ও সুখের জন্য হাসিমুখে বিলীন করে দিতে চাই। আর এর জন্য আমার নির্বাচনী এলাকার সর্বস্তরের মানুষের ও দেশবাসীর সহযোগিতা চাই।

মো: ইসরাফিল আলমের এই সম্মাননা প্রাপ্তিতে রাণীনগর ও আত্রাই উপজেলা আওয়ামীলীগ ও তার সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ এবং সকল পর্যায়ের গুনীব্যক্তিরা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc