Tuesday 29th of September 2020 04:30:49 AM
Friday 31st of January 2014 05:45:12 PM

দশ ট্রাক অস্ত্র মামলার রায়ে সন্তোষ প্রকাশ

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
দশ ট্রাক অস্ত্র মামলার রায়ে সন্তোষ প্রকাশ

আমারসিলেট24ডটকম,৩১জানুয়ারীঃ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটি বিএনপি-জামাত শাসনামলে রাষ্ট্রীয় সহায়তায় ভারতের বিচ্ছিন্নতাবাদী আন্দোলনের জন্য চোরাচালানের জন্য আনীত ‘দশ ট্রাক অস্ত্র মামলা’র রায়ে সন্তোষ প্রকাশ করেছে। আজ ৩১ জানুয়ারি পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত পার্টির কেন্দ্রীয় কমিটির দু’দিনের সভার প্রথম দিনে এতদ্সংক্রান্ত প্রস্তাবে বলা হয়, এই মামলায় সাক্ষ্য প্রমাণ ও রায়ে বিএনপি-জামাত জোটের ক্ষমতার স্বার্থে রাষ্ট্রীয় ক্ষমতার চরম অপব্যবহার ও বিদেশী শক্তির স্বার্থে জাতীয় ও জনজীবনের নিরাপত্তাকে চরম বিপদের মুখে ঠেলে দেয়ার ঘৃণ্য ষড়যন্ত্র সুস্পষ্টভাবে উদ্ঘাটিত হয়েছে।

প্রস্তাবে বলা হয়, কেবল এই ক্ষেত্রেই নয় বিএনপি-জামাত জোট পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সাথে গভীর সম্পর্ক রেখে ভারতের বিভিন্ন রাজ্যের বিচ্ছিন্নতাবাদী আন্দোলনকে সহায়তা ও দেশের অভ্যন্তরে জঙ্গিবাদ উত্থানে রাষ্ট্রীয় সহায়তা প্রদান করে আন্তর্জাতিক সন্ত্রাসবাদের সাথে নিজেদের যুক্ত করেছিল। ওয়ার্কার্স পার্টি সেই সময়েই এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে সুস্পষ্ট অবস্থান গ্রহণ ও আন্দোলন করেছে। প্রস্তাবে দশ ট্রাক অস্ত্র মামলার পাশাপাশি একুশে আগস্টের গ্রেনেড হামলার বিচারও যথাশীঘ্র সমাপ্ত করার আহ্বান জানান হয়।

ওয়ার্কার্স পার্টির সভার শুরুতে নির্বাচন পূর্ব ও নির্বাচন পরবর্তী সহিংসতা ও সাম্প্রদায়িক আক্রমণের নিহতদের জন্য শোক প্রকাশ করা হয় এবং তাদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানের আহ্বান জানান হয়।

সভায় সম্প্রতি প্রয়াত বিচারপতি হাবিবুর রহমান, সংসদ সদস্য শওকত মোমেন শাহজাহান, নাট্যশিল্পী খালেদ খান, চলচিত্রকার মোহাম্মদ হান্নান ও দেশের বিভিন্ন স্থানে পার্টি কমরেড ও তাদের পিতা-মাতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালনের মাধ্যমে শ্রদ্ধা প্রকাশ করা হয়।

সভার শুরুতে পার্টির সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক আলোচ্যসূচি উত্থাপন করেন এবং পলিটব্যুরোর পক্ষ থেকে বর্তমান পরিস্থিতির উপর রিপোর্ট প্রদান করেন পলিটব্যুরোর সদস্য নুর আহমদ বকুল। সভায় রিপোর্টের উপর আলোচনা করেন জ্যোতি শংকর ঝন্টু, এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ এমপি, এ্যাড. নজরুল ইসলাম, নজরুল হক নিলু, আব্দুর রাজ্জাক, নজরুল ইসলাম হক্কানী, আনোয়ারুল হক বাবলু, আলী আহমেদ এমরান, শরীফ শমশির, অরুণা চৌধুরী, রফিকুল ইসলাম প্রমুখ।প্রেস বিজ্ঞপ্তি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc