Thursday 24th of September 2020 11:46:31 AM
Monday 31st of August 2020 12:54:26 PM

দলই চা বাগান আন্দোলনে চা শ্রমিক ফেডারেশনের সংহতি

জীবন সংগ্রাম ডেস্ক
আমার সিলেট ২৪.কম
দলই চা বাগান আন্দোলনে চা শ্রমিক ফেডারেশনের সংহতি

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ভারতের সীমান্তবর্তী দলই চা বাগান দীর্ঘ প্রায় ১ মাস ৩ দিন ধরে বন্ধ।
শ্রমিকের সাথে দূর্ব্যহারের প্রতিবাদ করায় মালিকপক্ষ সম্পূর্ণ অযৌক্তিকভাবে বাগান বন্ধ করে দেয়।এ সময়ে সকল মজুরি ও রেশন বন্ধ। অনাহারে অর্ধাহারে কাটছে শ্রমিকের জীবন। করোনার ঝুঁকিতেও শ্রমিকরা কাজ করেছে অথচ শুধু অন্যায়ের প্রতিবাদ করায় তাদের প্রতি  এ আচরণ। তারপর ও শ্রমিকরা লড়ছে এটাই আশাবাদ। বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটি দলই চা বাগানের শ্রমিকদের ন্যায়সঙ্গত আন্দোলনে সংহতি প্রকাশ করেছে। অসহায় শ্রমিকদের আর্থিক সহযোগিতার জন্য সিলেট, হবিগঞ্জ এর বিভিন্ন চা বাগানের সাধারণ শ্রমিকদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে ৬০০০ টাকা আন্দোলন তহবিলে প্রদান করেছে।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও চা শ্রমিক ফেডারেশনের উপদেষ্টা কমরেড উজ্জল রায়, কেন্দ্রীয় কমিটির সদস্য শফিকুল ইসলাম, চা শ্রমিক ফেডারেশনের সিলেট জেলার সংগঠক বীরেন সিং,অজিত রায়,হবিগঞ্জ জেলার সংগঠক সাধন কালিন্দি।
উপস্থিত ছিলেন চা শ্রমিক ছাত্র যুব মঞ্চের সদস্য মুখেশ কর্মকার।দলই চা বাগানের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন  লছমি ভর,শুভাবতি ভর,রাজিব আলি,ফরিদ আলি,খোদেজা বেগম, ফাতেমা বেগম, সুদীপ্ত ভর প্রমুখ।
নেতৃবৃন্দ অবিলম্বে বাগান চালু, শ্রমিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার,সকল বকেয়া মজুরি প্রদান, রেশন প্রদান ও ব্যাবস্থাপক আমিনুল ইসলামের প্রত্যাহার সহ শ্রমিকদের সকল দাবি মেনে নেয়ার জোর দাবি জানান।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc