Monday 19th of August 2019 05:16:15 AM
Wednesday 14th of August 2013 06:08:15 PM

দর্শনার্থীদের বিনোদনের জন্য নৌকা চালু করার জন্য নির্দেশ দেন : রাষ্ট্রপতি

ভ্রমন বিলাশ, রাজধানী ডেস্ক
আমার সিলেট ২৪.কম
দর্শনার্থীদের বিনোদনের জন্য নৌকা চালু করার জন্য নির্দেশ দেন : রাষ্ট্রপতি

 

ঢাকা, ১৫ আগস্ট : বুধবার সন্ধ্যায় হাতিরঝিল-বেগুনবাড়ি সমন্বিত উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। বাংলাদেশ সেনাবাহিনীর স্পেশাল ওয়ার্ক অর্গানাইজেশনের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মাসুদ এ প্রকল্পের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। রাষ্ট্রপতি প্রকল্পের জলাশয়ে দর্শনার্থীদের বিনোদনের জন্য নৌকা চালু করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

তিনি দর্শনার্থীদের বিনোদনের জন্য নতুন নতুন বিষয় অন্তর্ভুক্ত করারও নির্দেশ দেন। তিনি মোটর শোভাযাত্রা সহকারে এ প্রকল্প ঘুরে দেখেন এবং প্রকল্প এলাকায় নির্মিত একটি অস্থায়ী মঞ্চে বসে কিছুক্ষণের জন্য প্রকল্পের সৌন্দর্য্য উপভোগ করেন। তিনি পরিদর্শকদের বইয়ে স্বাক্ষর করেন। রাষ্ট্রপতির পতœী রাশিদা খানম এবং পরিবারের অন্যান্য সদস্য তার সঙ্গে ছিলেন। গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী এডভোকেট আব্দুল মান্নান খান, রাষ্ট্রপতির সচিবগণ, গৃহায়ণ ও গণপূর্ত সচিব ড. খন্দকার শওকত হোসেন এবং রাজউকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল মান্নান এ সময় উপস্থিত ছিলেন।

২০১৩ সালের ২ জানুয়ায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩০২ একর জমির উপর প্রতিষ্ঠিত এই প্রকল্প উদ্বোধন করেন। তেজগাঁও, গুলশান, মধুবাগ, মগবাজার, বাড্ডা ও উলান এলাকা সংলগ্ন এই প্রকল্পের একদিকে বিমান বন্দর সড়ক এবং অপরদিকে রামপুরা অবস্থিত।

সরকারি হিসাব অনুযায়ী এ প্রকল্পে পূর্বপশ্চিমকে সংযোগকারী ৯ কিলোমিটার দীর্ঘ এক্সপ্রেস রোড, ৮ কিলোমিটার সার্ভিস রোড, ৪৭৭ মিটার সেতু, ৯ কিলোমিটার ফুটপাত, ১০ কিলোমিটার লেক তীরবর্তী চলন পথ, ২৬০ মিটার দীর্ঘ সেতু, ৪০০ মিটার ওভারপাস, গুলশান ও বনানী লেককে বেগুনবাড়ি খালের সংগে সংযোগকারী একটি সমন্বিত নিষ্কাশন ব্যবস্থাপনা, পয়:নিস্কাশন নেটওয়ার্ক ও নান্দনিক উন্মুক্ত স্থান রয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc