Monday 21st of September 2020 08:43:42 PM
Sunday 6th of September 2015 01:26:11 PM

থানায় এজাহার দায়ের-ছাতকে প্রবাসীর বাড়ি থেকে ১৮লাখ টাকার মালামাল চুরি

অপরাধ জগত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
থানায় এজাহার দায়ের-ছাতকে প্রবাসীর বাড়ি থেকে ১৮লাখ টাকার মালামাল চুরি

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৬সেপ্টেম্বর: ছাতকে এক লন্ডন প্রবাসীর বাড়ি থেকে ১৮লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়েছে বলে ঘটনাস্থল পরিদর্শন করেছে বলে জানা গেছে।জানা যায়, উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের পালপুর গ্রামের লন্ডন প্রবাসী আলহাজ্ব অভিযোগ উঠেছে। এব্যাপারে ছাতক থানায় এক লিখিত এজাহার দেয়া হয়েছে।

এর প্রেক্ষিতে পুলিশ লিয়াকত আলী এ বছরের ২৫ফেব্রুয়ারী লন্ডন যাবার সময়ে একই গ্রামের মনছর আলীর পুত্র কয়েছ আহমদ, শরীয়ত উল্লাহর পুত্র আব্দুল আলীকে ঘরে বসবাস ও সহায়-সম্পদ দেখাশোনার দায়িত্ব দেন।

একই সময়ে বাড়ির গেট, পুকুরের মাছসহ বাড়ির আঙ্গিনা দেখাশোনার দায়িত্ব দেন দোলারবাজার ইউপির পালপুর গ্রামের ইছমত আলীর পুত্র সুন্দর আলীকে। একপর্যায়ে লিয়াকত আলীর সাথে লন্ডনে মোবাইলে যোগাযোগ করে নানা সমস্যার অজুহাতে কয়েছ আহমদ ও আব্দুল আলী দায়িত্ব হইতে অব্যহতি নেয়। এসময় লিয়াকত আলীর কথা মতো ছাতক পৌরসভার তাতিকোনাস্থ তার শ্যালক নজরুল আলমের কাছে ঘরের মালামাল ও চাবি বুঝে দেয়।

এরপর থেকে সুন্দর আলী বাড়ির পাহাদার হিসেবে একাই দায়িত্ব পালন করতে থাকে। ১৬আগষ্ট লিয়াকত আলী স্বপরিবারে পূনরায় দেশে এসে তাতিকোনা অবস্থান করে ২০আগষ্ট নিজ বাড়িতে চলে যান। এসময় ঘরের তালা খুলে দেখা যায়, ঘরের ৪টি রুমের মধ্যে থাকা ৮টি ওয়ারড্রপ, আলমিরা, শোকেস, টি-টেবিলের ড্রয়ার ও এগুলোর ভেতরে থাকা মালামাল নেই। চোরেরা বিদ্যুতের বাল্ব পর্যন্ত খুলে নিয়ে গেছে।

একটি সংঘবদ্ধ চোরচক্র ঘর থেকে পানির পাম্প, সিলিং ও ষ্ট্যান্ড ফ্যান, মাইক্রোওয়েভ, ফ্ল্যাট টিভি, ডিভিডি ও সিডি প্লেয়ার, ব্লাইন্ডার মেশিন, আয়রণ মেশিন, টর্চ লাইট, মোভি ক্যামেরা, স্টেবিলাইজার, কম্বল, লেফ-বালিশ, বিভিন্ন প্রকার কাপড়-চোপড়, স্বর্নালংকার, চুলাও গ্যাস সিলিন্ডারসহ প্রায় সাড়ে ১৮লাখ ৯হাজার ৫শ টাকার মালামাল নিয়ে গেছে। এব্যাপারে প্রবাসী লিয়াকত আলী জানান, বিভিন্ন লোকজনের সাথে মামলা-মোকদ্দমা থাকায় প্রতিপক্ষের লোকজন এ ঘটনার সাথে জড়িত থাকতে পারে।

প্রবাসী লিয়াকত আলীর বসত ঘরের চালের টিন ফাঁক করে সংঘবদ্ধ চোর চক্র ঘরের ভেতরে প্রবেশ করে মালামাল চুরি করতে পারে বলে ধারণা করা হচ্ছে। এরপর থেকে পরিবার নিয়ে তিনি চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন। এরপর ঘটনাটি দক্ষিণ খুরমা ইউপি চেয়ারম্যান আব্দুল মছব্বির, ইউপি সদস্য জুনাব আলী, গ্রামের মুরব্বী ও আত্মীয়-স্বজনকে জানান। এব্যাপারে প্রবাসী লিয়াকত আলী বাদি হয়ে গত ২৮আগষ্ট ছাতক থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছেন।

এর প্রেক্ষিতে ছাতক থানার এসআই মঞ্জুর মোর্শেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি ঘটনার সুষ্ঠু তদন্ত চলছে দাবী করে বলেন, এজাহারে কারো নাম না থাকলে ও প্রকাশ্য-গোপনে তদন্ত করা হচ্ছে। শীঘ্রই তদন্তের সুফল আসতে পারে বলে তিনি আশ্বাস দেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc