থানায় অভিযোগ বা জিডি করতে কোন টাকা লাগে না,শ্রীমঙ্গল সার্কেল শহীদুল হক মুন্সী

0
702
থানায় অভিযোগ বা জিডি করতে কোন টাকা লাগে না শ্রীমঙ্গল সার্কেল শহীদুল হক

নূর মোহাম্মদ সাগর, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধিঃ পুলিশের ধর্ম বা প্রধান কাজই হচ্ছে মানুষের সেবা প্রদান করা পুলিশ জনগণের সেবক থানায় কোন ধরনের অভিযোগ (জিডি) কিংবা সরকারি চাকরির পুলিশ ভেরিফিকেশন জন্য কোন ধরনের টাকা লাগে না।

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল সার্কেল সহকারী পুলিশ সুপার শহিদুল হক মুন্সির এরকম প্রশংসনীয় ইতিবাচক খবর শুনেই যাওয়া হয় তাঁর কাছে। এতে তিনি আনন্দিত হন এবং বলেন, পুলিশ নিয়ে সাধারণ মানুষের অনেকেরই ভ্রান্ত ধারণা চলমান। অনেক ক্ষেত্রেই পুলিশকে জনগণের মুখোমুখি দাঁড় করানো হয়। এর দায় পুলিশের নয়। স্থানীয় জনসাধারণের অসাবধনাতা ও অসচেতনতাই দায়ী।

সর্বস্তরের মানুষ যারা নানাবিধ সমস্যায় পড়ে আইনশৃঙ্খলা বাহিনীর দ্বারস্থ হয়ে থাকে। কিন্তু কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার আশঙ্কা থাকলে তা থানায় লিখিত আকারে জানালে পুলিশ এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নিবে।

সেবা নিতে এসে অভিযোগ বা জিডি করতে কোন টাকা লাগে না। থানায় সেবা নিতে এসে সহজেই অভিযোগ (জিডি) করতে পারবেন সকলেই। কর্তব্যরত ডিউটি অফিসারকে উপরোল্লিখিত ঘটনা মৌখিক বা লিখিত, কম্পিউটারে টাইপ পারেন না, তখন ডিউটি অফিসার আপনাকে একজন কম্পিউটার অপারেটর এনে আপনার অভিযোগ ডিউটি অফিসার ঘটনাটিকে ডায়েরিতে লিপিবদ্ধ করবেন।

শহিদুল হক মুন্সি আরো জানান এই জন্য থানায় মামলা ও জিডি করতে কোনো ধরনের লেনদেন করতে হবে না। সেই সঙ্গে দালালমুক্ত থাকবে থানা। যদি এমন পরিবেশ নিশ্চিত করার পরও কোনো পুলিশ সদস্য কাউকে হয়রানি করেন তাহলে আমার অফিস সবসময়ই আপনাদের জন্য ও মোবাইল নাম্বার খোলা। অভিযোগ পাওয়া গেলে যত দ্রুত সম্ভব অভিযোগটি খতিয়ে দেখে অভিযুক্তের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।