Thursday 1st of October 2020 04:59:00 AM
Tuesday 4th of February 2014 08:23:53 PM

তৎকালীন সরকার প্রধানের এরূপ নীরব ভূমিকা পালনও রহস্যজনক

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
তৎকালীন সরকার প্রধানের এরূপ নীরব ভূমিকা পালনও রহস্যজনক

আমারসিলেট24ডটকম,০৪ফেব্রুয়ারীঃ বহুল আলোচিত ১০ ট্রাক অস্ত্র মামলার রায়ের পর্যবেক্ষণে বলা হয়েছে, প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালক সাদিক হাসান রুমী টেলিফোনে অস্ত্র ও গোলাবারুদ আটকের ঘটনা তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে জানান। এ সময় খালেদা জিয়া কোনো প্রতিক্রিয়া না দেখিয়ে ঘটনাটি অবগত আছেন এবং একটি কমিটি করে দেবেন বলে সাদিক হাসান রুমীকে জানান। এত বড় একটি ঘটনার বিষয়ে অবহিত হয়ে কোনোরূপ কড়া প্রতিক্রিয়া ব্যক্ত না করে তৎকালীন সরকার প্রধানের এরূপ নীরব ভূমিকা পালনও রহস্যজনক বলে প্রতীয়মান হয়।

১০ ট্রাক অস্ত্র আটক ঘটনায় দায়ের করা দুটি মামলার ৫১৪ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় আজ মঙ্গলবার প্রকাশ করেছে আদালত। পূর্ণাঙ্গ রায়ের পর্যবেক্ষণে চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মজিবুর রহমান এসব কথা বলেন।

প্রসঙ্গত, ২০০৪ সালের ১ এপ্রিল রাতে চট্টগ্রাম ইউরিয়া সার কারখানার (সিইউএফএল) জেটিঘাটে খালাসের সময় দেশের ইতিহাসে অস্ত্রের সবচেয়ে বড় চালান আটক হয়। এ ঘটনায় ২০০৪ সালের ৩ এপ্রিল দুটি মামলা হয়। অস্ত্র চোরাচালান মামলায় সাবেক শিল্পমন্ত্রী ও জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামী, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৪ জনকে ফাঁসির আদেশ দেন আদালত। এ ছাড়া অস্ত্র আটক মামলার দুটি ধারায় এই ১৪জনকে যাবজ্জীবন ও সাত বছর কারাদণ্ডের আদেশ দেন আদালত।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc