তিস্তার পানিও পাব না,সীমান্তে হত্যাও বন্ধ হবে নাঃফখরুল

    0
    3

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,০৯এপ্রিল,ডেস্ক নিউজঃ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকে কেন্দ্র করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছেন, আমরা তিস্তার পানিও পাব না, সীমান্তে হত্যাও বন্ধ হবে না।

    আজ (শনিবার) ঠাকুরগাঁও সদর উপজেলায় দলীয় এক অনুষ্ঠানে তিনি বলেন, দেশের সার্বভৌমত্ব বিরোধী কোনো চুক্তি দেশের মানুষ মেনে নেবে না। বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ হচ্ছে তিস্তার পানিসহ ৫৪টি অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যা আদায়, সীমান্ত হত্যা বন্ধ করা এবং বাণিজ্য বাধা অপসারণ। এগুলোর সমাধান না হলে প্রতিরক্ষা চুক্তি বা সমঝোতা কোনোটাই বাংলাদেশের মানুষের কাছে গ্রহণযোগ্য হবে না।

    তিনি আরো বলেন, যেহেতু বাংলাদেশ সরকার দাবি করে, এখন ভারত-বাংলাদেশ সম্পর্ক উষ্ণতম পর্যায়ে আছে। তাহলে এ ধরনের প্রতিরক্ষা চুক্তির কোনো প্রয়োজনীয়তা আছে বলে বিএনপি মনে করে না।

    বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফর উপলক্ষে ইতিমধ্যে আমাদের বক্তব্য খুব স্পষ্ট করে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানিয়ে দিয়েছি। আমরা স্পষ্ট বলতে চাই, তিস্তা নদীর পানির ন্যায্য হিস্যা, ৫৪ অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যা, সীমান্তে বাংলাদেশের নাগরিকদের হত্যা, ট্যারিফ নন-ট্যারিফ বিষয়ে বাণিজ্য বাধা- এগুলো এ মুহূর্তে ভারতের সঙ্গে বাংলাদেশের বড় সমস্যা। এগুলোর যদি সমাধান না হয়, তাহলে শুধু ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি অথবা সমঝোতা কোনোটাই দেশের মানুষের কাছে গ্রহণযোগ্য হবে না।

    ফখরুল উল্লেখ করেন, বাংলাদেশের মানুষ সবসময় শুধু প্রতিবেশী দেশের কাছে নয়, সমগ্র গণতান্ত্রিক বিশ্বের কাছে প্রত্যাশা করে- গণতন্ত্রকে এখানে ফলপ্রসূ করতে, জনগণের অধিকার ফিরিয়ে দিতে, ভোটের অধিকার ফিরিয়ে দিতে তারা যথাযথ ভূমিকা পালন করবে।

    ওদিকে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ আজ জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন,  চুক্তি করেন আর সমঝোতা করেন, জাতীয় স্বার্থবিরোধী কোনো চুক্তি বা সমঝোতা স্মারক এদেশের মানুষ গ্রহণ করবে না।পার্সটুডে

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here